শহীদদের আত্মা শান্তি পাবে যদি এই সরকারের পতন হয়

Slider বাংলার মুখোমুখি

বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন,জেল খানার মধ্যে আমাদের বিভিন্ন কর্মী নেতৃবৃন্দ,আত্মত্যাগ দিয়েছেন,শহীদ হয়েছেন।তাদের আত্মা যাতে শান্তি পায় এই জন্য তাদের পরিবারের সাথে সাক্ষাত করে দোয়া করতে এসেছি।আমাদের নেতা তারেক রহমান সাহেব ভাগ ভাগ করে পাঠিয়েছেন।

তিনি বলেন,যিনি মারা গেছেন তার পরিবারকে সান্তনা দেওয়ার মতো আমার কিছু নেই।তবে একটি সান্তনা হচ্ছে,তাদের আত্বা শান্তি পাবে যদি এই সরকারের পতন হয়।

আজ সোমবার দুপুরে ২টায় গাজীপুরের কাপাসিয়ায় রাওনাট পূর্বপাড়া ডোয়াইপাখুরি গ্রামে কারাবন্দি হাজতি মৃত শফি উদ্দিন বাড়ীতে পরিবারের সাথে দেখা করতে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,এই যে ৭ তারিখে নির্বাচন হয়েছে,এই নির্বাচন বাংলাদেশের মানুষ প্রত্যাখান করেছে।আওয়ামীলীগ বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করে দিছে।বাংলাদেশের মানুষের আশা আকাংখা ধ্বংস করে দিয়েছেন।এই নির্বাচনে বাংলাদেশের ৯৫ মানুষ ভোট দিতে যায়নি।এই নির্বাচন হয়েছে একতরফা নির্বাচন।যেখানে প্রতিদ্বন্দিতা হয়না,সেটাকে কোনো ভাবেই নির্বাচন বলা যায়না।বিগত নির্বাচনে আওয়ামীলীগ যে কাজটি করেছে তারা নিজেরাই নিজেদের কবর নির্মাণ করেছে।

কারাবন্দি হাজতি শফি উদ্দিন গত ২৫ ডিসেম্বর বিকাল ৩টার দিকে মারা গেছেন। তাকে গাজীপুর জেলা কারাগার থেকে কেরানীগঞ্জ কারাগারে পাঠিয়েছিলো।তিনি হাসপাতালে মারা গেছেন।মৃত শফিউদ্দিন কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রাওনাট পূর্বপাড়া ডোয়াইপাখুরি দুই নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি।

সাবেক শিক্ষক শফী উদ্দিন কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রাওনাট পূর্বপাড়া ডোয়াইপাখুরি ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন।

থানা পুলিশ ২৬ অক্টোবর রাতে তাকে নিজ বাড়ি থেকে আটক করে।পরে তাকে ২০২২ সালের ১৬ নভেম্বরের একটি বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে নিলে কারাগারে পাঠানো হয়।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

একই দিন বিকালে তিনি বিএনপি নেতা কারাবন্দি হাজতি মৃত আসাদুজ্জামান হিরার গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই গ্রামের বাড়ীতে গিয়ে পরিবারের সাথে কথা বলেন।

গত ১ ডিসেম্বর শুক্রবার আসাদুজ্জামান হিরা খান দুপুরে মারা যান। আসাদুজ্জামান হিরা খান (৪৫) নামের ওই ব্যক্তি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ বন্দী ছিলেন।

আসাদুজ্জামান হিরা গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই গ্রামের গিয়াস উদ্দিন খানের ছেলে। তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

বিএনপি কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সহ সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম বাচ্চু,কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপি নেতা ওমর ফারুক সাফিন, জেলা সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান ও পৌর সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ব্যাপারি প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *