যানবাহন সংকটে যাত্রী বিড়ম্বনা, ভাড়া বেশী

Slider বাংলার মুখোমুখি

Exif_JPEG_420

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাতের পর ঘুরমুখো মুসল্লিদের যানবাহন সংকটের কারণে বিড়ম্বনায় পড়তে হয়েছে। এতে সুযোগ পেয়ে যানবাহন বেশী ভাড়া আদায় করেছে।

রবিবার সকাল ৯ টা থেকে ৯টা ২৩ মিনিট পর্যন্ত আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত শেষে মুসলিরা বাড়ি ফেরার পথে বিড়ম্বনায় পড়ে।

জানা যায়, মোনাজাত উপলক্ষে শনিবার মধ্য রাত থেকে ইজতেমা ময়দানকে কেন্দ্র করে ১০ বর্গকিলোমিটার এলাকায় গণপরিবহন বন্ধ করে পুলিশ। এতে ইজতেমায় আগত মুসল্লিরা নির্ধারিত স্থানে গাড়ি রেখে পায়ে হেঁটে ময়দানে আসেন। মোনাজাতের পর বিক্ষিপ্তভাবে নিয়ন্ত্রিত এলাকায় যানবাহন চলাচল স্বল্পআকারে চালু হয়। আবার ব্যাক্তিগত বাইক ও গাড়িগুলো নিয়ন্ত্রণ করতে না পারায় সংরক্ষিত এলাকায় ছোট ছোট যানবাহন অল্প করে চলাচল করে। এতে দূরে রেখে আাসা গাড়ির কাছে যেতে মুসুল্লিদের বিড়ম্বনায় পড়তে হয়। অনেক গাড়ি নির্ধারিত স্থানে মুসল্লি নামিয়ে চলে যায় কিন্ত আর ফিরেনি বলে জানা গেছে।

নরসিংদী থেকে ইজতেমায় আসা হালিম মিয়া(৭০) জানান, তারা একটি বাসে করে এসেছেন। মিরের বাজারে পুলিশ নির্ধারিত স্থানে বাস তাদের নামিয়ে দেয়। পরে তারা পায়ে হেঁটে ময়দানে এসে মোনাজাতে শরীক হন। মোনাজাত শেষে বাসের চালক ফোনে জানিয়েছেন বাস নিয়ে সে নরসিংদী চলে গেছে।

এদিকে গতকাল শনিবার মধ্যরাত থেকে ইজতেমা ময়দান কেন্দ্রীক প্রায় দশ বর্গকিলোমিটার এলাকায় গণপরিবহন বন্ধ থাকায় অনেক গণপরিবহন রাস্তায় বের হয়নি। শুধু মাত্র ইজতেমায় রিজার্ভ করা গাড়ি বেশী দেখা গেছে। ফলে সড়ক মহাসড়কে গাড়ি কম থাকায় ঘুরমুখো মুসল্লিদের বিড়ম্বনায় পড়তে হয়েছে। এই সুযোগে ছোট ছোট পরিবহন বেশী ভাড়া আদায় করেছে বলে অনেকে অভিযোগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *