সিলেটের বিঃবাজার সুপাতলা প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

Slider সিলেট

হাফিজুল ইসলাম লস্কর, সিলেটঃ সিলেটের বিয়ানীবাজার পৌর এলাকায়স্থ নিদনপুর-সুপাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব ও শিশুবরণ অনুষ্ঠান গত ১ জানুয়ারী ২০২৪ সোমবার স্কুল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিকা দাসের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ সাদেক হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রোটারিয়ান মোঃ আলাল উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর এনাম হোসেন। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ, ম্যানেজিং কমিটি ও অভিভাবক কমিটির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ।

বিদ্যালয়ে বছরের প্রথম দিন সকল শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে সরকারি নতুন বই তুলে দেওয়া হয় এবং শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। তাছাড়া ম্যানেজিং কমিটির পক্ষ থেকে ইংরেজি নববর্ষ উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রোটারিয়ান মোঃ আলাল উদ্দিন বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া বর্তমান সরকারের অঙ্গিকার। ফলে আমাদের শিক্ষার্থীরা বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে। তিনি আরও বলেন, শুধু নতুন বই পেলেই হবেনা, শিক্ষার মান উন্নত করতে হলে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের আরও সচেতন হতে হবে। ছাত্রছাত্রীকে উৎসাহিত করে শিক্ষায় আগ্রহ তৈরি করতে হবে।

তাছাড়া ডিপিএড মৌলিক প্রশিক্ষণে স্কুল প্লেসমেন্ট ৪ মাস ব্যাপী প্রশিক্ষণ সম্পাদনের জন্য নতুন সহকারী শিক্ষক নিলীমা রাণী দাস অত্র বিদ্যালয়ে যোগদান করলে তাকে বিদ্যালয় ও ম্যানেজিং কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *