আ.লীগের প্রার্থী মমতাজ বেগমকে শোকজ

Slider বাংলার মুখোমুখি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মানিকগঞ্জ-২ (সিংগাইর-হরিরামপুর ও সদরের তিনটি ইউপি) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কণ্ঠশিল্পী ও বর্তমান সংসদ সদস্য মমতাজ বেগমকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শনিবার (১৬ ডিসেম্বর) মানিকগঞ্জ-২ আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ রেজমিন সুলতানা এ নোটিশ দেন।

যুগ্ম জেলা ও দায়রা জজ আদলাতের স্টেনোগ্রাফার মো. রফিক মমতাজ বেগমকে শোকজের বিষয়টি নিশ্চিত করে করে জানান, সম্প্রতি সিংগাইর উপজেলার জয়মন্টপ এলাকায় আওয়ামী লীগের প্রার্থী মমতাজ বেগম জনসভা করেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর প্রেক্ষিতে আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচনী অনুসন্ধান কমিটি আজ দুপুরে ওই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

আচরণবিধি লঙ্ঘনের কারণে কেন মমতাজের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে না, তা জানাতে আগামী সোমবার ১৮ ডিসেম্বর দুপুর ১২টার দিকে নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে অথবা তার মনোনীত প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, মমতাজ বেগম বর্তমান সংসদ সদস্য ছাড়াও সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৮ সালের জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসসে প্রথমবার সংসদ সংদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে সংসদ সদস্য হন। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও মমতাজ বেগম আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন। টানা তৃতীয়বারের মতো মমতাজ বেগম নৌকা প্রতীকে ভোটের লড়াই করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *