ভাওয়ালে ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনাকে রিজভীর ধিক্কার

Slider রাজনীতি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গাজীপুরের ভাওয়াল রেল স্টেশনে ট্রেনের সাতটি বগি লাইনচ্যুতের ঘটনা নি:সন্দেহে নাশকতামূলক কাজ। এ ঘটনায় ধিক্কার ও নিন্দা জানিয়েছেন তিনি।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রিজভী এ ধিক্কার জানিয়েছেন।

রিজভী বলেন, বুধবার ভোররাতে গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেল স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়ে একজন যাত্রীর মৃত্যু ও অনেকে আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি।

বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘ভাওয়াল রেলষ্টেশনে সংঘটিত ট্রেনের সাতটি বগি লাইনচ্যুতের ঘটনা নি:সন্দেহে নাশকতামূলক কাজ, আমি এই ঘটনায় ধিক্কার জানাই ও নিন্দা জানাই। যে বা যারা এ ধরনের অমানবিক ঘটনা ঘটিয়েছে তারা মানবতার শত্রু। দুয়েকটি গণমাধ্যম ট্রেনের এই বগিচ্যুতের ঘটনায় গণতন্ত্রের জন্য আন্দোলনরত দলগুলোর ওপর দোষ চাপানোর ইঙ্গিত দিচ্ছে, যা গভীর চক্রান্তমূলক। এতেই প্রমাণিত হয় এবং জনগণ বিশ্বাস করে যে সুপরিকল্পিতভাবেই এই ধরনের নাশকতা ঘটানো হয়েছে। এই ঘটনায় উদোর-পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতেই দুয়েকটি গণমাধ্যম বিরোধী দলের চলমান গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে ন্যাক্কারজনক অপপ্রচার চালাতে শুরু করেছে। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, ‘আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির পক্ষ থেকে অবিলম্বে ভাওয়াল রেল স্টেশনে ট্রেনের বগিচ্যুতের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *