গাজীপুরে ঐতিহ্যবাহী গাছায় বিজয় মেলা উদ্বোধন

Slider গ্রাম বাংলা


মো:আলী আজগর খান পিরু: গাজীপুর মহানগর ৩৬ নং ওয়ার্ড গাছা থানাধীন ঐতিহ্যবাহী গাছা উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী বিজয় মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেল ৪.০০ ঘটিকায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জমকালো আয়োজনের মাধ্যমে আনন্দমুখর পরিবেশে পায়রা উড়িয়ে মেলা উদ্বোধন করা হয়। এ বিজয় মেলা উদ্বোধন করেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) উপ-পুলিশ কমিশনার মো. ইব্রাহিম খান ।

গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা, উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল, এম.পি। মন্ত্রী বলেন,লক্ষ্য লক্ষ্য শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি,এ মাস বিজয়ের মাস মহান বিজয় দিবস উপলক্ষে এত সুন্দর ও চমৎকার বিজয় মেলার আয়োজন দেখে সত্যিই আমি মুগ্ধ হয়েছি। এ বিজয় মেলার আয়োজকদের এত সুন্দর মেলা উপহার দেওয়ার জন্য সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাছা থানা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মহিউদ্দিন মহি, ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর মো: রফিকুল ইসলাম রফিক, ৩৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল, ৩৬ নওয়ার্ড কাউন্সিলর মোঃ ইকবাল হোসেন মোল্লা, ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো: রাশেদুজ্জামান জুয়েল মন্ডল, ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান মনির, সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর মোছাঃ হাসনাহেনা প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন, গাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুনুর রশিদ, গাছা বঙ্গবন্ধু কলেজের প্রভাষক মো: মামুনুর রশিদ, মোঃ সোহেল আল মামুন প্রমুখ। অনুষ্ঠানে গাছা থানা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ ও দূর দুরান্ত থেকে আগত সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

মেলা উদ্বোধনের দিন আশা দর্শনার্থীর ঢল ছিল ব্যাপক। দর্শনার্থীরা বলেন, প্রতি বছরে এ ধরনের মেলার আয়োজন করা হলে অনেক ভালো হবে। অভিভাবকরা বলেন আমাদের বাচ্চারা আমাদের মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে এবং দেশীয় ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে জ্ঞান লাভ করতে পারবে।

মেলা কর্তৃপক্ষ দর্শনার্থীদের জন্য ভেতরে প্রবেশ ফি জনপ্রতি ১০ টাকা করে নির্ধারণ করা হয়েছে। মেলার প্রথম দিন উদ্বোধনী অনুষ্ঠান তাই ভিতরে প্রবেশ সকলের জন্য ছিল ফ্রি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *