জামালপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ডা. মুরাদসহ আ. লীগের ৩ নেতা

Slider ফুলজান বিবির বাংলা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে বর্তমান সংসদ সদস্য ডা. মুরাদ হাসানসহ তিন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তারা কার্যালয় থেকে তেজগাঁও কলেজের সাবেক অধ্যক্ষ ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আব্দুর রশীদ এবং তার ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সদস্য শহিদুল্লাহ শহীদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর আগে গতকাল রোববার দুপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন বর্তমান সংসদ সদস্য মুরাদ হাসান এমপি।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন বলেন, ‘রোববার দুপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চিকিৎসক মুরাদ হাসান এমপির নামে একটি মনোনয়নপত্র বিক্রি করা হয়। আজ দুপুরে অধ্যক্ষ আব্দুর রশিদ ও শহিদুল্লাহ শহীদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন। এছাড়া তৃণমূল বিএনপির প্রার্থী হিসেবে সাইফুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।’

ডা. মুরাদ হাসানের ব্যক্তিগত সহকারী জাহিদ নাঈম বলেন, আমাদের এক কর্মী নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম নিয়েছেন। তবে এখনো মনোনয়ন ফরম জমা দেওয়া হয়নি। প্রধানমন্ত্রী বলেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারবেন সবাই। আর এদিকে এলাকার লোকজনও চাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে। তবে মোটামুটি কনফার্ম যে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করা হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *