একতরফা তফসিল বাতিলের আহ্বান বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের

Slider বাংলার মুখোমুখি


বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: আব্দুর রহিম বলেছেন, আমরা গণতান্ত্রিক স্বাধীন বাংলাদেশে নির্বাচনকে কেন্দ্র করে কোনো সহিংস পরিবেশ প্রত্যাশা করি না। আমরা শান্তি চাই। সেই লক্ষ্যেই সকল দলের সাথে আলোচনা করে তফসিল ঘোষণা করার জন্য আমরা সরকার ও নির্বাচন কমিশনকে আহ্বান জানিয়েছিলাম। এরমধ্যে যুক্তরাষ্ট্রও শর্তহীন সংলাপের আহ্বান জানিয়েছে। কিন্তু সরকার ও নির্বাচন কমিশন সেই সংলাপকে গুরুত্ব না দিয়ে তফসিল ঘোষণা করে দিয়েছে। এতে দেশের মানুষ যেমন হতাশ হয়েছে। তেমনি বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের পক্ষ থেকেও আমরা হতাশ হয়েছি। কাজেই একতরফা এই তফসিল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে পুনঃরায় তপসিল ঘোষণার আহ্বান জানাচ্ছি।

আজ শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর বিজয় সরণীস্থ বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আব্দুর রহিম বলেন, আসন্ন এই নির্বাচনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ অংশগ্রহণ করবে নাকি নির্বাচন প্রত্যাখান করবে তা এক সপ্তাহ পর্যবেক্ষণ করে আগামী ২৫ নভেম্বর জানাবো।

সংবাদ সম্মেলনে আলহাজ্ব মো: আব্দুর রহিম বলেন, মানুষের অধিকার ও মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ বিগত ৫ বছর আগে ২০১৮ সালে প্রতিষ্ঠিত করা হয়। সারাদেশ থেকে সৎ ও ভালো মানুষ যারা সংসদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করছে বা করবে তাদের পাশে থাকাই ঐক্য পরিষদের মূল লক্ষ্য। আশা করি, আগামী সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩০০ আসনে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচিত হয়ে সুশাসন ও মানবিক বাংলাদেশ গড়তে সক্ষম হবো। সেই লক্ষ্যেই আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে আব্দুর রহিম বলেন, পূর্বের ন্যায় এবারো নির্বাচনকে কেন্দ্র করে দেশ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে। আমি শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে এমন সহিংস পরিবেশ ও গৃহযুদ্ধের মতো ঘটনা মেনে নিতে পারি না। ইতোমধ্যে বেশ কয়েকটি প্রাণ ঝরেছে, অনেকে আহত হয়েছেন। অনেকেই জেলবন্দী। এমতাবস্থায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে নানা প্রশ্ন রয়েছে। এজন্য আমরা সারাদেশের স্বতন্ত্র প্রার্থী ও জনগণের মতামত নিয়ে সার্বিক পর্যালোচনা করে আসন্ন দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করবো কিনা তা আগামী ২৫ নভেম্বর ঘোষণা দেব।

এ সময় তিনি সারাদেশের সকল স্বতন্ত্র প্রার্থীকে পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে (১২১/৩, বিজয় সরণী টাওয়ার, তেজকুনিপাড়া, তেজগাঁও, ঢাকা) ফেসবুক পেইজে (বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ) মতামত জানানোর আহ্বান জানান।

এ সময় সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *