তফসিল ঘোষণা হলে কালই নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল

Slider ফুলজান বিবির বাংলা

আগামীকাল বুধবার দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার তোরজোড় করছে নির্বাচন কমিশন (ইসি)। কবে, কখন, কীভাবে তফসিল ঘোষণা করা হবে তা আগামীকাল (বুধবার) সকাল ১০টায় ব্রিফিংয়ের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন কমিশনের মুখপাত্র ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তবে কালই যদি তফসিল ঘোষণা করা হয় তবে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করা হবে বলে হুমকি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে পল্টনের কার্যালয়ে দেশের ‘চলমান সংকটজনক রাজনৈতিক পরিস্থিতি’ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, রাজনৈতিক সমঝোতা ছাড়া এক তরফা আত্মঘাতীর তফসিল ঘোষণা দেশবাসী মানবে না।

তিনি বলেন, আন্দোলনরত বিরোধী দলগুলোর সঙ্গে সমঝোতা ছাড়া এক তরফা তফসিল ঘোষণা হলে আগামীকাল বিকেল ৩টায়, বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত শেষে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল হবে। এক তরফা তফসিল ঘোষণা দেশকে গৃহযুদ্ধের পথে নিয়ে যাবে। রাজনৈতিক সমঝোতা ছাড়া একটি দলের ইচ্ছা পূরণের তফসিল দেশবাসী মানবে না। রাজনৈতিক দলগুলোকে আস্থায় না নিয়ে সমঝোতাবিহীন তফসিল ঘোষণা হলে নতুন করে দেশে সংকট তৈরি হবে এবং দেশ নিশ্চিত গৃহযুদ্ধের দিকে ধাবিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান প্রমুখ।

প্রিন্সিপাল মাওলানা মাদানী বলেন, নির্বাচন কমিশন দলীয় সরকারের অধীনে তফসিল ঘোষণা করলে দলদাস হিসেবে চিহ্নিত হবে। দেশের অধিকাংশ রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে ইসি হাবিবুল আউয়াল কমিশন নির্বাচনের নামে জাতির সামনে আরেকটি তামাশার দ্বার উন্মোচন করতে চায়। কিন্তু জনগণ তা কোনোভাবেই মানবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *