ফ্যাসিবাদবিরোধী ছাত্রঐক্যের ছাত্র কনভেনশন আজ

Slider বাংলার মুখোমুখি

সার্বজনীন শিক্ষাব্যবস্থা, নিরাপদ ক্যাম্পাস ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) ঢাকায় ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’র ছাত্র কনভেনশন অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্রঐক্যে’র উদ্যোগে এই কনভেনশন শুরু হবে।

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বক্তব্য রাখবেন জাতীয় নেতৃবৃন্দ, বিশিষ্ট নাগরিক ও ছাত্র নেতৃবৃন্দ।

জানা গেছে, সারা দেশে ছাত্রদলের জেলা ও জেলা পদমর্যাদার ১১৭টি সাংগঠনিক ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা এই ছাত্র কনভেনশনে অংশগ্রহণ করবেন। এছাড়া বাকি ১৪টি ছাত্র সংগঠনের জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকেরাও কনভেনশনে আসবেন। থাকবেন ছাত্রদলের সাবেক নেতারাও।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর ৯ দফার ভিত্তিতে যুগপৎ আন্দোলনের শরিক ১৫টি ছাত্র সংগঠনের সমন্বয়ে ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্রঐক্য’ নামে নতুন ছাত্রজোটের আত্মপ্রকাশ ঘটে।

এই ছাত্রজোট সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপির নেতৃত্বে চলমান যুগপৎ আন্দোলনে সহযোগী শক্তি হিসেবে কাজ করবে।

ফ্যাসিবাদবিরোধী ছাত্রঐক্যের জোটে থাকা ১৫ ছাত্র সংগঠন হলো জাতীয়তাবাদী ছাত্রদল, ছাত্র ফেডারেশন, ছাত্র অধিকার পরিষদ (নুর), ছাত্রলীগ (জেএসডি), গণতান্ত্রিক ছাত্রদল (এলডিপি), নাগরিক ছাত্রঐক্য, জাগপা ছাত্রলীগ (জাগপা-তাসমিয়া), ছাত্রফোরাম (গণফোরাম-মন্টু), ভাসানী ছাত্রপরিষদ, জাতীয় ছাত্রসমাজ (কাজী জাফর), জাতীয় ছাত্রসমাজ (বিজেপি-পার্থ), জাগপা ছাত্রলীগ (জাগপা-লুৎফর), ছাত্র জমিয়ত বাংলাদেশ, বিপ্লবী ছাত্র সংহতি এবং রাষ্ট্র সংস্কার ছাত্র আন্দোলন।

ছাত্র কনভেনশন বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের সহ-সভাপতি নাছির উদ্দিন নাছির নয়া দিগন্তকে বলেন, বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার। গত ১৫ বছর দেশটাকে শেষ করে দিয়েছে। সেই সাথে দেশের শিক্ষা ও সংস্কৃতি তারা নষ্ট করে দিয়েছে। দেশের প্রতিটা কাম্পাসে শিক্ষার পরিবেশ নেই। হলে হলে মাদক আর অস্ত্রের মহড়া দেয় ছাত্রলীগের সন্ত্রাসীরা। ছাত্রলীগের সন্ত্রাসীদের হাত থেকে সাধারণ শিক্ষার্থীদের বাঁচাতে এবং প্রত্যেকটি ছাত্র সংগঠনের সহ-অবস্থান নিশ্চিত করতে আমাদের আয়োজন করা হয়েছে ছাত্র কনভেনশন। এই ছাত্র ঐক্যের মাধ্যমে ক্যাম্পাস থেকে মাফিয়া, সন্ত্রাসী ছাত্রলীগকে বিতাড়িত করবো ইনশাআল্লাহ্।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *