শেষ সময়ের প্রস্তুতি নিতে আজ মাঠে নামছে বাংলাদেশ

Slider খেলা

বিশ্বকাপ শুরুর আগে নিজেদের গুছিয়ে নেয়ার শেষ সুযোগ বাংলাদেশের সামনে। শেষ সুযোগ আত্মবিশ্বাসের পালে হাওয়া দেয়ার। আজ সোমবার শেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে টাইগাররা। প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়নরা। ফলে সুখানুভূতি আর আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে এই ম্যাচে ভালো করার বিকল্প নেই!

আইসিসি নির্ধারিত বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আজ ইংল্যান্ড দলের মুখোমুখী বাংলাদেশ দল। নিজেদের শেষ বারের মতো পরখ করে নেয়ার ম্যাচে গোয়াহাটিতে খেলবে তারা। বাংলাদেশ সময় দুপুর ২:৩০ মিনিটের শুরু হবে ম্যাচটি।

বাজে সময়ের মাঝে দিয়ে যাওয়া বাংলাদেশ দলের বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস ফিরে পাবার শেষ সুযোগ ম্যাচটি।

টানা ব্যর্থতায় হাবুডুবু খাওয়া দলটার উঠে দাঁড়ানোর শেষ সুযোগও বলা যায় ম্যাচটিকে। সেরা কম্বিনেশন খুঁজে পেতে, একাদশ গুছিয়ে আনতে এই ম্যাচটি নিঃসন্দেহে বিকল্পহীন। তবে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নিয়ে সাহস ফিরে পেয়েছে বাংলাদেশ।

আফগানিস্তান সিরিজে হারের পর সিরিজ হেরেছে নিউজিল্যান্ডের কাছে, তবুও কিনা দ্বিতীয় সারির দলের বিপক্ষে। এশিয়া কাপটাও ভালো যায়নি। তবে হারের থেকেও বড় দৃষ্টিকটু ছিলো দলের অসহায় আত্মসমর্পণ। ব্যাট হাতে দৃষ্টিকটু ছিল দলের পারফর্ম। এসব থেকে বেড়িয়ে এসে বিশ্বকাপে ভালো করতে জয়ের বিকল্প নাই।

ক্রিকেটেই শুধু খারাপ সময় নয়, খারাপ সময় যাচ্ছে মাঠের বাহিরেও৷ তামিম ইকবালকে বিশ্বকাপ দলে না রাখায় চলছে কাঁদা ছুড়াঁছুড়ি। এর মাঝে সাকিব – তামিমের সাক্ষাৎকার আর ভিডিও বার্তা উত্তাপ ছড়াচ্ছে আরো। সব মিলিয়ে পরিস্থিতি বেশ ঘোলাটে হয়ে আছে।

এর মাঝে আবার চোট পেয়েছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। পায়ে চোট পাওয়ায় প্রথম প্রস্তুতি ম্যাচে খেলা হয়নি তার। খেলা হবে না আজ ইংল্যান্ডের বিপক্ষেও। শঙ্কা আছে মূল পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের সাথে তাকে পাওয়া নিয়েও।

তাছাড়া শোনা যাচ্ছে, প্রথম ম্যাচে দারুণ ব্যাট করা দুই ওপেনার তানজিদ তামিম ও লিটন দাসকে এই ম্যাচে বিশ্রাম দেয়া হতে পারে। তবে ফিরতে পারেন নাজমুল হোসেন শান্ত।

ইংল্যান্ডের সাথে অবশ্য মাস দুয়েক আগেই খেলেছে বাংলাদেশ। ঘরের মাঠে সেই সিরিজে বাংলাদেশ হেরে যায় ২-১ ব্যবধানে৷ শেষ ম্যাচে অবশ্য জয় পেয়েছিল বাংলাদেশ। তাছাড়া সপ্তাহ খানেক পর বিশ্বকাপের মূল পর্বেও মুখোমুখি হবে দুই দল। হিমাচল প্রদেশে খেলবে ১০ অক্টোবর তারিখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *