গাজীপুর-২ আসনে বিএনপির দলীয় মনোনয়ন চাইবেন সোহেল

Slider লাইফস্টাইল


গাজীপুর: টিভি নাটকের পরিচিত মুখ, নীরব ও কৌশলী অভিনেতা হিসেবে সুখ্যাত এবং জাতীয়তাবাদী ছাত্রদলের জন্মলগ্ন থেকে ছাত্রদল করা বিএনপি নেতা সৈয়দ হাসান জুনুরাইন সোহেল। নিজ নির্বাচনী এলাকা গাজীপুর-২(সদর-টঙ্গী) আসন থেকে তিনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন চাইবেন।
সম্প্রতি গাজীপুরে আনুষ্ঠানিকভাবে তিনি এ ঘোষনা দিয়েছেন।

সৈয়দ হাসান জুনুরাইন সোহেল গাজীপুর শহরের উত্তর ছায়াবীথীর স্থায়ী বাসিন্দা। তার বাবা ছিলেন একজন পুলিশ কর্মকর্তা। ১৯৮৬ সালে গাজীপুর শহরের ঐতিহ্যৃবাহী প্রতিষ্ঠান কাজী আজিমুদ্দিন কলেজে ভর্তি হয়েই তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কলেজ শাখার আহবায়ক কমিটির সদস্য পদ লাভ করেন। ১৯৮৯ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কাজী আজিমুদ্দিন কলেজ শাখার সিনিয়র যুগ্ম আহবায়ক হন। ১৯৯০ সালের সর্বদলীয় ছাত্র ঐক্যের একজন প্রভাবশালী কর্মী হিসেবে তিনি রাজপথে সক্রিয় ছিলেন।

১৯৯৩ সালে কলেজ ছাত্র সংসদ নির্বাচনে তিনি ছাত্রদলের ভিপি পদে মনোনয়ন লাভ করেন। ১৯৯৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনি কলেজ শাখা ছাত্রদলের ভারপ্রাপ্ত আহবায়কের দায়িত্ব পালন করেন। ১৯৯৪ সালে গাজীপুর জেলা ছাত্রদলের সদস্য পদ লাভ করেন সোহেল। ১৯৯৭ সালে গাজীপুর জেলা জাসাসের আহবায়ক ও ২০০০ সালে গাজীপুর জেলা জাসাসের সভাপতি ও ২০০১ সালে জাসাস কেন্দ্রিয় কমিটির সদস্য পদ লাভ করেন সৈয়দ হাসান জুনুরাইন সোহেল। ২০০৭ সালে জাসাস কেন্দ্রিয় কমিটির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক পদ লাভ করেন তিনি। ২০০১ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত গাজীপুর জেলা শিল্পকলা একাডেমির আহবায়ক কমিটির সদস্য এবং একই সময়ে তিনি গাজীপুর জেলা শিশু একাডেমীর নির্বাহী কমিটির সদস্য হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। গাজীপুর জেলা বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, গাজীপুর পৌর বিএনপির সহসভাপতি ও গাজীপুর মহানগর বিএনপির সহসভাপতির দায়িত্বও পালন করেন তিনি। বর্তমানে জাসাস গাজীপুর মহানগরের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন সোহেল। এই দীর্ঘ সময়ে সকল জাতীয় ও স্থানীয় নির্বাচনে (বিএনপির অংশগ্রহন) তিনি নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

এদিকে গত ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ হাসান জুনুরাইন সোহেল দলীয় মনোনয়নের জন্য চেষ্টা করেছিলেন। দলের সিদ্ধান্তে অটল থেকে তিনি ধানের শীষের পক্ষে সক্রিয়ভাবে কাজ করেন। রাজনীতির পাশাপাশি সোহেল টিভি নাটকে সুনামের সাথে অভিনয় করে যাচ্ছেন। নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের হাতে গড়া চলচ্চিত্র শিল্পী হিসেবে হাতেখড়ি তার। সেই থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি সোহেলকে। তিনি নিয়মিত নাটকে অভিনয় করছেন। অভিনয়, রাজনীতি ও ব্যাক্তিগত ব্যবসা নিয়েই তিনি ব্য স্ত। ১৫ বছর ধরে চলমান প্রতিটি আন্দোলন ও সংগ্রামে তার ভুমিকা সক্রিয় রয়েছে। তিনি একাধিক রাজনৈতিক মিথ্যা মামলারও আসামী।

সৈয়দ হাসান জুনুরাইন সোহেল বলেন, দলের জন্য আমি নিবেদিত। দলের জন্য আমি জীবনও দিতে পারি। প্রতিষ্ঠালগ্ন থেকে আমি জাতীয়তাবাদী দলের সাথে আছি মৃত্যুর আগ পর্যন্ত থাকব ইনশাল্লাহ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের চেতনা বুকে ধারণ করে আমার জীবনের গুরুত্বপূর্ন সময়ে বিএনপির সাথে কাজ করেছি। দলের জন্য বিরামহীন পরিশ্রম করে চলছি। বিএনপি বর্তমানে সকল দাবী পূরণ করে দ্বাদশ সংসদ নির্বাচনে আসলে আমি দলীয় মনোনয়ন চাইব। আমি আশা করি দল আমার রাজনৈতিক ত্যাগের যথার্থ মূল্যায়ন করে আমাকে গাজীপুর-২ আসনে দলীয় মনোনয়ন দিবে। আমি দলীয় মনোনয়ন পেলে ইনশাল্লাহ নিশ্চিত বিজয়ী হবো বলে আশা করি। এমপি নির্বাচিত হলে গাজীপুর-২ আসনে যে সকল উন্নয়নমূলক কাজগুলো দীর্ঘ সময়ে হয়নি সে কাজ গুলো সফলতার সাথে সম্পন্ন করব ইনশাল্লাহ। আমি সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *