নিউজিল্যান্ডের ভয়ঙ্কর হয়ে ওঠা জুটি ভাঙলেন অভিষিক্ত খালেদ

Slider খেলা

নিউজিল্যান্ডের ভয়ংকর হয়ে ওঠা জুটি ভাংলেন অভিষেক হওয়া পেসার খালেদ আহমেদ। ফিরিয়েছেন হ্যানরি নিকোলসকে। আউট হওয়ার আগে ৬১ বলে ৪৯ রান করেন নিকোলস। ২৬.২ ওভারে এসে ১৩১ রানে চতুর্থ উইকেট হারালো কিউইরা।

মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আউট হওয়ার আগে টম ব্লান্ডেলের সাথে ১১২ বলে ৯৫ রান যোগ করেন নিকোলস। তাদের এই জুটিতেই ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা কিউইরা ইনিংস গুছিয়ে আনে এই জুটিতে।

নিকোলস না পারলেও ফিফটি তুলে নিয়েছেন ব্লান্ডেল। ৫৫ বলে ৫২ রানে অপরাজিত আছেন তিনি। তার সাথে মাঠে আছেন রাচিন রবিন্দ্র।

এর আগে মোস্তাফিজ আর খালেদের পেস তোপে পাওয়ার প্লেতেই টপ অর্ডারে ভাঙন ধরে নিউজিল্যান্ডের। ৮ ওভারে মাত্র ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল তারা। তবে সেখান থেকে দলকে টেনে তুলেছেন হ্যানরি নিকোলস ও টম ব্লান্ডেল।

তৃতীয় উইকেট জুটিতে দুজনে যোগ করেছেন সত্তরোর্ধ্ব রান। দলের সংগ্রহও টেনে নিচ্ছেন, রান বের করছেন প্রতি ওভারেই। নিকোলস ৪৬ বলে ৩২ ও ব্লান্ডেল অপরাজিত আছেন ৩৯ বলে ৩৭ রানে।

শনিবার টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। তবে কিউইদের টপ অর্ডারে ভাঙন সৃষ্টি করেন মোস্তাফিজুর রহমান।

দুই ওপেনারকেই ফিরিয়েছেন মোস্তাফিজ। তৃতীয় ওভারে এসে প্রথমে ফেরান উইল ইয়ংকে। আগের ম্যাচে ফিফটি হাঁকানো এই ব্যাটার ফেরেন ৮ বল খেলে কোনো রান না করেই।

সপ্তম ওভারে এসে ফিজ ফেরান ফিন অ্যালেনকে। ১৫ বলে ১২ করে সৌম্যকে ক্যাচ দেন ফিন। ৬.১ ওভারে মাত্র ২৬ রানে ২ উইকেট হারায় নিউজিল্যান্ড।

পরের ওভারের তৃতীয় আঘাত আসে। এবার আঘাত করেন খালেদ আহমেদ। অভিষেক ওভারেই ফেরান চাঁদ বোসকে। ১৯ বলে ১৪ করা এই ব্যাটাকে তাওহিদ হৃদয়ের ক্যাচ বানান তিনি। ৩৬ রানে ৩ উইকেট হারায় কিউইরা।

শেষ খবর পাওয়া পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ২৯.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *