মন্ত্রীর মাথায় হলুদের গুঁড়া ছিটিয়ে মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি

Slider বিচিত্র

ভারতের মহারাষ্ট্রের রাজস্বমন্ত্রী রাধাকৃষ্ণ ভিক পাতিলের ওপর হলুদের গুঁড়া ছিটিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। আজ শুক্রবার ভিকে পাতিল যখন রাজ্যের রাখাল সম্প্রদায়ের মানুষদের সঙ্গে এক বৈঠকে ছিলেন তখন এ ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির।

এ ঘটনার একটি ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, ভিক পাতিল তার আসনে বসে আছেন এবং তার সামনে এক দল ব্যক্তি অবস্থান করছেন। সেখানে মহারাষ্ট্রের রাখাল সম্প্রদায়ের দুই ব্যক্তিও মন্ত্রীর দুইপাশে অবস্থান করছেন। সেইসময় ভিকে তাদের দেওয়া একটি দাবির চিঠি পড়ছিলেন এবং উঠে দাঁড়ান। এসময় হুট করে তাদের মধ্যে একজন পকেট থেকে হলুদের গুঁড়া বের করে ভিকে পাতিলের মাথায় ছিটিয়ে দেন।

তখন ভিকের লোকজন ওই ব্যক্তিকে ধরে মাটিতে ফেলেন এবং লাথি ও ঘুষি মারতে থাকেন। তখন ওই ব্যক্তি মারাঠি ভাষায় তাদের কোটার দাবি নিয়ে চিৎকার করে বলতে থাকেন।

রাজ্যের সোলাপুর জেলার সরকারি রেস্ট হাউসে ঘটেছে এ ঘটনা। এনডিটিভি বলছে, ওই ব্যক্তির নাম শেখর বাঙ্গালে। তিনি এ ঘটনার পর স্থানীয় মিডিয়াকে বলেছেন, সরকারের দৃষ্টি আকর্ষণ করতেই এমন করেছেন তিনি।

এসময় শেখর রাখাল সম্প্রদায়ে তফসিলি উপজাতি (এসটি) ক্যাটাগরির অধীনে আরও বেশি কোটার কথা পুনর্ব্যক্ত করেছেন। তাদের এ দাবি মানা না হলে মুখ্যমন্ত্রী বা অন্যান্য মন্ত্রীদের অনুষ্ঠানে কালো কালি ছুড়ে মারা হবে বলে হুমকি দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *