বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য রালিতে যোগ দিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

Slider ফুলজান বিবির বাংলা

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর এই দিনে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আজ দলটির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়েছে।

র‍্যালিটি নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার জুম্মার পর থেকে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র‍্যালিতে অংশ নিতে নেতাকর্মীরা আসতে শুরু করেছে। ঢাকা দুই মহানগরে বিভিন্ন ওয়ার্ড থেকে ফেস্টুন, ব্যানার নিয়ে নয়া পল্টনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। এ সময় তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্মরণে বিভিন্ন স্লোগান দিয়ে যাচ্ছেন। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালিটির নেতৃত্বে থাকবেন দলটির স্থায়ী কমিটির সদস্যরা। এর পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখবেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

র‌্যালিটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড়, নটরডেম কলেজ, শাপলা চত্বর, ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে জানা গেছে।

সরে জমিনে দেখা গেছে, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালিকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। তারা অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *