কুষ্টিয়ায় সাপের কামড়ে মা-মেয়ের মৃত্যু, হাসপাতালে জোটেনি প্রতিষেধক

Slider খুলনা


কুষ্টিয়ায় বিষাক্ত সাপের কামড়ে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। সাপে কাটা মা ও মেয়েকে হাসপাতালে এনে অ্যান্টিটভেনাম না পাওয়ায় তা কিনতে বিলম্বিত হওয়ায় তাদের মৃত্যু হয় বলে অভিযোগ তুলেছে পরিবার।

কুষ্টিয়া সদর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামের পশ্চিম পাড়ায় বুধবার (২৩ আগস্ট) দিবাগত ৩টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে।

মৃত্যু ব্যক্তিরা হলেন ইব্রাহিমের স্ত্রী আয়েশা খাতুন (২৫) ও সাত মাসের মেয়ে নুসরাত জাহান।

ইব্রাহীমের পরিবার সূত্রে যানা যায়, বুধবার দিবারাতে আয়েশা খাতুনকে তার নিজ ঘরে ঘুমের মাঝে সাপে কামড় দিলে প্রথমে ঠিকমত তিনি বুঝতে পারেননি। প্রথমে ভেবেছিলেন কোনো পোকামাকড়, পরে তাদের মেয়েকে কামড় দেয়ার পর সাপে দংশন করেছে বিষয়টি নিশ্চিত হন।

এলাকাবাসী জানান, তারা বিষয়টি বুঝতে পেরে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে যায়। কুষ্টিয়া সদর হাসপাতালে অ্যান্টিভেনাম না থাকার কারণে, বাইরে থেকে তারা ১৫ হাজার টাকা দিয়ে তা সংগ্রহ করে। কিন্তু বিলম্ব হওয়ায় এরই মাঝে প্রথমে মেয়ের মৃত্যু হয় এবং এর কিছু সময় পরেই মায়ের মৃত্যু হয়। ঘটনার পরে তাদের আশপাশের লোকজন ইব্রাহিমের ঘরের খাটের নিচ থেকে বিষধর কালাচ সাপকে দেখতে পাই এবং সাপটি পিটিয়ে মেরে ফেলে। সাপের কামড়ে মা মেয়ের কষ্টদায়ক মৃত্যুতে এলাকায় জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

হাসপাতালের আরএমও ডা. তাপস কুমারের মোবাইলফোনে খোঁজ করে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *