গভীর রাতে সাংবাদিককে মারধর, তদন্ত কমিটি গঠন

Slider ফুলজান বিবির বাংলা


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সাংবাদিককে ছাত্রলীগের নেতাকর্মীদের মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গতকাল সোমবার রাতে হল প্রশাসনের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন হল প্রভোস্ট অধ্যাপক ইস্রাফিল আহমেদ।

তিনি বলেন, এ ঘটনায় হলের ওয়ার্ডেন অধ্যাপক ড. মো. এজহারুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন হলের ওয়ার্ডেন পলাশ সাহা ও আবাসিক শিক্ষক আ জ ম উমর ফরুক সিদ্দিকী। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়া সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত রোববার দিবাগত রাত ২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মাঠে বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ আল মামুনের ওপর অতর্কিত হামলা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। আসিফ হলের আবাসিক ছাত্র ও সাংবাদিক পরিচয় দিলে তাকে আরেক দফা মারধর করা হয়।

মারধরের ঘটনায় দোষীদের দ্রুত বিচার চেয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বরাবর অভিযোগ জমা দিয়েছেন ভুক্তভোগী আসিফ আল মামুন। এ সময় দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন উপাচার্য।

উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, ‘আমি ঘটনাটি জেনেছি। এটা অপ্রত্যাশিত ও খুবই নিন্দনীয় কাজ। ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কেউ কোনো দোষ করে থাকলেও তার গায়ে হাত তোলার এখতিয়ার অন্য কারও নেই। এ ঘটনায় অতি দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছি। প্রতিবেদন পাওয়ামাত্রই শৃঙ্খলা কমিটির সভা ডেকে উপযুক্ত বিচার করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *