‘নারীরা জায়েদ খানে আটকায় মন্তব্যে লিগ্যাল নোটিশ

Slider বাংলার মুখোমুখি

নারীদের নিয়ে মানহানিকর মন্তব্য ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করতে চিত্রনায়ক জায়েদ খানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক নারী আইনজীবী। আজ রোববার ঢাকা আইনজীবী সমিতি সদস্য অ্যাডভোকেট মুনিমা মান্নান এ লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

২৪ ঘণ্টার মধ্যে বক্তব্য প্রত্যাহার এবং সামাজিক যোগাযোগমাধ্যমে নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান থেকে জায়েদ খান বিরত না থাকলে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে লিগ্যাল নোটিশে বলা হয়েছে।

লিগ্যাল নোটিশ বলা হয়েছে, গত ১২ আগস্ট জায়েদ খান একটি বাংলা ছবির সংবাদ সম্মেলনে রাজধানীর একটি অভিজাত হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ‘নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে’ বক্তব্যটি প্রদান করেন। যা বাংলাদেশের প্রায় সকল গণমাধ্যম, সামাজিক যোগাযোগমাধ্যম, সংবাদপত্র, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, টিভি এবং ইউটিউবের বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়।

তার এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের নারীদের মানহানি, সম্মান ক্ষুণ্ণ ও হেয় প্রতিপন্ন করা হয়েছে। যেখানে ১৯৭১ সালের মহান স্বাধীনতার যুদ্ধে নারীদের বিশাল ত্যাগ ও অবদানের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছিল। যেখানে বাংলাদেশের সংবিধান নারী ও পুরুষের সমান অধিকার প্রদান করা হয়েছে। যেখানে বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীর অর্ধেক নারী, সেখানে নারীর প্রতি এমন অবজ্ঞা ও গণমাধ্যমে স্বরূপ বক্তব্য। যা সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে। সেখানে তার মত একজন বাংলা চলচ্চিত্রের নায়কের এমন অশালীন, কুরুচিপূর্ণ বক্তব্য নারীদের হেয় প্রতিপন্ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *