বিএনপিতে সুবিধাভোগী নেতাদের জায়গা নেই: আমির খসরু

Slider রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, চলমান সরকার পতন আন্দোলনে সম্মুখভাগের যোদ্ধারাই আগামী দিনে দলের নেতৃত্বে থাকবে। তাই বিএনপিতে সুবিধাভোগী নেতাদের কোনো জায়গা নেই।

আজ বুধবার ঢাকা রিপোর্টার ইউনিটিতে স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি প্রয়াত সফিউল বারী বাবুর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এ কথা বলেন।

আমির খসরু বলেন, নেতার অবস্থান সঠিক জায়গায় থাকতে হবে। নেতার আদর্শ ও সাহস প্রয়োজনে দুঃসাহস থাকতে হবে। যেই নেতা কঠিন সময়ে রাজপথে দাঁড়ায় না, সে নেতৃত্ব দিতে পারবে না। নেতা যদি সঠিক অবস্থানে না থাকে কর্মীর পক্ষে কাজ করা সম্ভব নয়।

আমির খসরু আরও বলেন, বাংলাদেশের জীবনে এত কঠিন সময় এর আগে আসেনি। যারা এই কঠিন সময়ে সাহসিকতার সঙ্গে আন্দোলনের সম্মুখভাগে দাঁড়িয়ে থাকবে, তারাই হবে প্রকৃত নেতা। তারাই হবে বিএনপির আগামী দিনের কাণ্ডারি। এখানে সুবিধাবাদী নেতাদের কোনো সুযোগ নেই।

তিনি আরও বলেন, যখন সব কিছু ভালো থাকে তখন নেতার কোনো অভাব হয় না। যখন সব কিছু নিরাপদ তখন কিছু লোক বাঘের বাচ্চা হয়ে যায়। আর যখন বিপদ দেখে আস্তে আস্তে পালিয়ে যায়। তাই আজকের দিনে নেতা নির্বাচনে ভুল করা যাবে না। নেতার ভূমিকা গভীরভাবে পর্যবেক্ষণ করতে হবে। কারা সম্মুখভাগে, সাহসিকতার সঙ্গে এই ফ্যাসিস্ট সরকারের মোকাবেলা করছে, আর কারা সুবিধাভোগী তাদের পর্যবেক্ষণ করার সময় এসেছে।

আমাদের সামনে কঠিন সময় উল্লেখ করে আমির খসরু আরও বলেন, ‘বিশেষ করে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। যারা সম্মুখযুদ্ধে সাহসিকতার সঙ্গে থাকবে তাদেরকে নেতৃত্বে আনতে হবে। বর্তমান ভূমিকার ওপর নির্ভর করে আগামী দিনে বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃত্ব কারা দেবে, দল নিশ্চয়ই সেই সিদ্ধান্ত দেবে বলে আমি বিশ্বাস করি।’

শফিউল বারী বাবু স্মৃতি সংসদের উদ্যোগে অনুষ্ঠিত স্মরণ সভায় চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়ার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল, শিরীন সুলতানা, আজিজুল বারী হেলাল, হারুন অর রশিদ, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *