ডেঙ্গুতে জবি শিক্ষার্থীর মৃত্যু

Slider শিক্ষা

ডেঙ্গু আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রুদ্র সরকার নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

রুদ্র সরকার বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের (২০২১-২২) শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নে। পিতা সাবলু সরকার পেশাই একজন গ্রাম্য চিকিৎসক। দুই ভাই-বোনের মধ্যে রুদ্র ছিলেন ছোট।

জানা যায়, রুদ্র পুরান ঢাকার সুত্রাপুরে একটি ভাড়া বাসায় থাকতেন। গত মাসের মাঝামাঝি সময়ে জ্বরে আক্রান্ত হলে প্রাথমিক পরীক্ষায় ডেঙ্গু শনাক্ত হয়নি। এরপর অবস্থার অবনতি হলে গত ২৯ জুলাই কুড়িগ্রামে আবারও পরীক্ষা করালে ডেঙ্গু শনাক্ত হয়। ক্রমান্বয়ে কুড়িগ্রাম সরকারী হাসপাতাল ও রংপুরের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর কিডনি ও ফুসফুসে সংক্রমণ হলে গত বুধবার রুদ্রকে ঢাকায় স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার মধ্যরাতে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রুদ্রের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম। তিনি বলেন, ‘এবছর ডেঙ্গুতে বিশ্ববিদ্যালয়ের প্রথম কোন ছাত্র মারা গেলো। আল্লাহ জান্নাতবাসী করুক। ডেঙ্গু বিষয়ে আরও সচেতন হতে হবে শিক্ষার্থীদের।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *