টাঙ্গুয়ার হাওরে গ্রেপ্তার বুয়েট শিক্ষার্থীদের জামিন

Slider সিলেট


সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে নাশকতার অভিযোগে অভিযুক্ত ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেপ্তার বুয়েটের ৩১ ছাত্রসহ ৩৪ ছাত্রের মধ্যে ৩২ জনকে জামিন দিয়েছেন আদালত। ৫ হাজার টাকা বন্ডে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন। ২ জন কিশোর থাকায় তাদেরকে শিশু কিশোর আদালতে জামিনের জন্য বলা হয়েছে।

আজ বুধবার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার আমলগ্রহণকারী আদালতের বিচারক মোহাম্মদ সাদিক ফারহান তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।
এদিকে ছাত্রদের অভিভাবকরা বুধবার সকালে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার এহসান শাহর সঙ্গে দেখা করেছেন। তাদের সন্তানরা কোনো অপরাধের সঙ্গে যুক্ত নয় বলে দাবি করেছেন। তারা প্রায় আধা ঘন্টা পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করেন।

পুলিশ জানায়, গত ৩১ জুলাই টাঙ্গুয়ার হাওরের পাড়ের গ্রাম দুধের আউটা এলাকা থেকে বুয়েটের বর্তমান ২৪ ছাত্র ও সাবেক ৭ জন ছাত্রসহ ৩৪ জন ছাত্রকে নাশকতার অভিযোগে গ্রেপ্তার করে তাহিরপুর থানা পুলিশ।
তাদের ব্যাগ ও মোবাইল ফোন জব্দ করে। মুঠোফোন ও ব্যাগ জব্দ করে তাদের কাছ থেকে ইসলামি ছাত্রশিবিরের বিভিন্ন কার্যক্রমের কাগজ, ইসলামি ছাত্রশিবিরের কল্যাণ তহবিলের প্রচারপত্র, সদস্য-সাথীদের কোরআন হাদিসের পাঠযোগ্য সিলেবাস, কর্মী ঘোষণা অনুষ্ঠানের কাগজপত্রসহ ইসলামি ছাত্রশিবিরের গুরুত্বপূর্ণ কাগজপত্র জব্দ করে। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। গ্রেপ্তারকৃতদের মধ্যে বুয়েট ছাত্র শিবিরের বায়তুল মাল সম্পাদক আফিফ আনোয়ার ও বখতিয়ার নাফিস বুয়েট ছাত্রশিবিরের পদবীধারী নেতা।

ছাত্রদের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হক বলেন, ‘সুনামগঞ্জ তাহিরপুরের আমলগ্রহণকারী ম্যাজিস্ট্রেট আদালতে ছাত্রদের জামিন চাওয়া হয়। আদালত ৩২ জনের জামিন মঞ্জুর করেছেন ৫ হাজার টাকা বন্ডে। দু’জন কিশোর থাকায় তাদেরকে কিশোর আদালতে জামিন চাইতে বলা হয়েছে। রায়ে আমরা সন্তুষ্ট।’

সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বলেন, পর্যাপ্ত তথ্য প্রমাণের ভিত্তিতেই নাশকতার পরিকল্পনাকালে তাদের গ্রেপ্তার করে প্রচলিত আইনে মামলা দেওয়া হয়েছে।
দুইজন ছাত্র বুয়েটের ছাত্রশিবিরের পদবীধারী নেতা।

আজ সকালে অভিভাবকরা এসে দেখা করেছেন সে কথা স্বীকার করে তিনি জানান, পুলিশ তাদেরকে শিবিরের সঙ্গে সম্পৃক্ততার তথ্য অবগত করেছে। এখন আদালতের মাধ্যমেই বিষয়টি নিষ্পত্তি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *