কলকাতায় গিয়ে পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন তথ্যমন্ত্রী

Slider ফুলজান বিবির বাংলা


ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় গিয়ে সদ্য অনুষ্ঠিত রাজ্যটির পঞ্চায়েত নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ বৃহস্পতিবার কলকাতা প্রেসক্লাবে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তিনি এ প্রশ্ন তোলেন।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, আজ কলকাতা প্রেসক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হয়ে হাছান মাহমুদ বলেন, ‘আপনাদের এখানেও সদ্য স্থানীয় স্তরে নির্বাচন হয়েছে। তাতে কী হয়েছে, আপনারা সবাই জানেন। আমাদের ওখানে ভোটকেন্দ্রের বাইরে একজন প্রার্থীকে হেনস্তা করা হয়েছিল। অভিযোগ পাওয়া মাত্র সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। আমাদের নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠুভাবে ভোট হয়। এটা তার উদাহরণ মাত্র।’
উল্লেখ্য, সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনা ঘটে। এই ঘটনার নিন্দা জানিয়েছিল ইউরোপীয় ইউনিয়ন। এছাড়া কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইটালি, নেদারল্যান্ডস, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, ব্রিটেন ও মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস ও হাইকমিশন বিবৃতি দিয়েছিল।

গত বুধবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এই ১৩ দেশের রাষ্ট্রদূতদের তলব করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাদের সতর্ক করেন ও বাংলাদেশের অসন্তুষ্টির কথা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *