টঙ্গীতে স্ত্রীর মর্যাদার দাবিতে স্বামীর বাড়িতে অনশন!

Slider নারী ও শিশু


টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি: ১০ লাখ টাকার রেজিস্ট্রি কাবিন মুলে ছয় মাস আগে বিয়ে করে তিন মাস পালিয়ে ঘরসংসার করার পর নিঁেখাজ হয় স্বামী। অনেক খুঁজাখুঁজির পর স্বামী সন্ধ্যান পেয়ে শশুর বাড়িতে গৃহবধুর অনশনে থাকা অবস্থায় শশুর বাড়ির লোকজন মারপিট করলে ৯৯৯ ফোন। তারপর পুলিশ আসলেও হয়নি কোন সমাধান।

শনিবার(২২জুলাই) বেলা ১২টা থেকে টঙ্গীর বড়দেওরা পুরাতন মসজিদ রোড এলাকায় স্ত্রীর মর্যাদার দাবিতে ফারুক নামের এক ব্যাক্তির বাসায় অনশন শুরু করেছেন জান্নাতুল ফেরদৌস নামের এক গৃহবধু।

জানা যায়, ওমর ফারুক টঙ্গী পশ্চিম থানাধীন বড়দেওরা পুরাতন মসজিদ রোড এলাকার শফিকুল ইসলামের ছেলে। জান্নাতুল ফেরদৌস তার স্বামীর বাড়িতে স্ত্রীর মর্যাদার দাবিতে শনিবার বেলা ১২টায় স্বামীর সাথে দেখা করতে আসলে পরিবারের লোকজন তার স্বামীকে কৌশলে বাড়ি থেকে বের করে দেয় ও জান্নাতের উপর নির্যাতন শুরু করে। এক পর্যায়ে জান্নাত তার জীবন বাঁচাতে ৯৯৯ ফোন করলে টঙ্গী পশ্চিম থানার উপ-পুলিশ পরিদর্শক(এসআই) শরিফ হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ, স্থানীয় লোকজন এবং সাংবাদিকরা ঘটনার বিষয় জানতে চাইলে এলাকাবাসী ও জান্নাতের শশুর বাড়ির লোকজন জানান, এই বিষয়টি নিয়ে থানায় মীমাংসার জন্য বসা হয়েছিল। অতি দ্রুত সময়ে আমরা বিষয়টি মীমাংসা করার জন্য স্থানীয় নেতৃবৃন্ধের সাথে আলোচনা করে সমাধান করব বলে ফারুকের পরিবার অঙ্গীরকার করেন।

ভিকটিম জানায়, ছয় মাস আগে তাদের বিয়ে হয়। বিয়ের পর একটি বাসা ভাড়া নিয়ে ঘরসংসার শুরু কওে তারা। তিন মাস সংসার করার পর স্বামী ফারুক পালিয়ে যায়। স্বামী ছাড়া তিন মাস থাকার পর কাবিনের ঠিকানা নিয়ে আজ স্বামীর বাড়িতে এসেছি। স্বামীর দেখা না পেয়ে স্ত্রীর অধিকারের দাবী নিয়ে অনশন শুরু করি। এরপর স্বামীর বাড়ির লোকজন আমাকে মারধর করে। আমি ৯৯৯ ফোন করলে পুলিশ ঘটনাস্থল আসে। কিন্তু আমার কোন সমাধান হয়নি। তিনি স্ত্রীর অধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানান।

এ বিষয়ে জানতে শনিবার সন্ধ্যা সোয়া ৭টায় টঙ্গী পশ্চিম থানার ওসি শাহ আলমের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ আছে। তদন্ত চলছে। ঘটনা সঠিক পাওয়া গেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *