নিজেদের কারণে নির্বাচনে দুর্নাম হবে, এমনটা চাই না: ওবায়দুল কাদের

Slider রাজনীতি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী কয়েক মাস ধৈর্য ও সহিষ্ণুতার পরিচয় দিতে হবে। নিজেদের কারণে নির্বাচনে দুর্নাম হবে এমনটা আমরা চাই না।

আজ শুক্রবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে এমন কিছু করা যাবে না যাতে জনমনে বিভ্রান্তি তৈরি হয়। জনগণ যাতে মনে না করা আমরা সংঘাতের উসকানি দিচ্ছি। আমরা জেতার দল, আমরা জিতবই। আগামী কয়েক মাস ধৈর্য ও সহিষ্ণুতার পরিচয় দিতে হবে।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ‘ডিসেম্বর থেকে তারা গণঅভ্যুত্থানের ডাক দিচ্ছে। সেখান থেকে তারা সরকারের পদত্যাগের ডাক। এসব কর্মসূচি দেখলে বোঝা যায় তাদের কতটা অবনতি হয়েছে। তাদের নেতাকর্মীরাও হতাশ। সরকার হঠাতে তাদের যে শক্তি, সেটা তারা সমাবেশ ফুটাতে পারছে না। তার মূল কারণ আমাদের নেত্রীর জনপ্রিয়তা।’

তিনি বলেন, প্রতিনিধি দল কোনো রাজনৈতিক দলের সাথে কথা বলেনি। তারা আসার আগে বিএনপি অপপ্রচার করেছিল। প্রতিনিধি দলের মূল কথা শান্তিপূর্ণ নির্বাচন। বন্ধু দেশ হিসেবে তারা এটা বলে গেছে। তারা অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেনি, শান্তিপূর্ণ নির্বাচনের কথা বলেছিল। বিএনপি মিথ্যা তথ্য উপস্থাপন করে বিদেশিদের বিভ্রান্ত করে যে পক্ষপাতমূলক সমর্থন চেয়েছিল তা পেতে ব্যর্থ হয়েছে।

মিডিয়া কাভারেজ নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘নিজেদের কারণে নির্বাচনে দুর্নাম হবে এমনটা আমরা চাই না। বৈষম্য রক্ষা করে সরকার ও বিরোধী দলের সংবাদ কাভার দিয়েছে মিডিয়া। আমি আগেও বলেছি, আমরা আমাদের প্রাপ্যটুকু চাই, অতিরিক্ত চাই না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *