ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধিদল সিলেটে

Slider সিলেট

আগামী জাতীয় সংসদ নির্বাচনের ‘পরিস্থিতি মূল্যায়ন করতে’ দুই সপ্তাহের জন্য বাংলাদেশে এসেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধিদল। দলটির সদস্যরা আজ বৃহস্পতিবার সিলেট সফর করেছেন।

আজ সকাল ১০টার দিকে সিলেটে যাওয়ার পর প্রথম নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেন ইইউ প্রতিনিধিদলের সদস্যরা। পরে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের সঙ্গে নগর ভবনে বৈঠক করেন তারা। সেখান থেকে তারা যান পুলিশ সুপারের কার্যালয়ে। তার সঙ্গে বৈঠকের পর জেলা প্রশাসকের (ডিসি) সঙ্গে বৈঠকে বসেন এই প্রতিনিধিদলের সদস্যরা।

নির্বাচনকালীন সিলেটে ইউরোপীয় ইউনিয়নের একটি দল পর্যবেক্ষক হিসেবে কাজ করবে বলে জানান প্রতিনিধিরা। বৈঠকে তারা সিটি করপোরেশনের সহযোগিতা প্রত্যাশা করেন। সিসিকের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক।

সেখানে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষণ মিশনের ফার্স্ট সেক্রেটারী (পিলিটিক্যাল) সেবাস্টিন রিগার ব্রন, নির্বাচন ও রাজনীতি বিষয়ক এক্সপার্ট দিমিত্রা আয়ানউ, সিকিউরিটি এক্সপার্ট ইয়ান মিলার, লিগ্যাল এক্সপার্ট ক্রিস্টিনা আলভেস, লজিস্ট্রিক এক্সপার্ট ক্রিস্টপার চ্যামেইন, প্রোগ্রাম ম্যানেজার মেরি-হেলিন এন্ডারলিন, তানজা নাদের, সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ ও আইটি কনসালটেন্ট মো. সাদাত হোসেন খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *