লিটনের কেন্দ্রে এত কম ভোট পড়ল কেন

Slider রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন নগরীর স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রের ভোটার। আজ বুধবার সকালে এই কেন্দ্রে স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে ভোট দিয়েছেন তিনি। কেন্দ্রটিতে এবার নির্বাচনে ভোট পড়েছে মাত্র ২৪ শতাংশ। যদিও পুরো সিটিতে ভোট পড়েছে ৫২ শতাংশের বেশি।

সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। ভোটগ্রহণ শেষে স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আবু সাঈদ এ তথ্য নিশ্চিত করেছেন। প্রিসাইডিং অফিসার জানান, কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৬২৮ জন। এর মধ্যে ২৪ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপশহর এলাকাটি রাজশাহীর একটি অভিজাত এলাকা। এই এলাকার বাসিন্দাদের ভোট দেওয়ায় আগ্রহ কম। তাছাড়া অনেকেই চাকরির সুবাদে রাজশাহীর বাইরে থাকেন। এ কারণে এখানে ভোট পড়ার হার কম বলে অনেকেই মনে করছেন।

তবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোট পড়েছে ৫২ থেকে ৫৫ শতাংশ। আজ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এ তথ্য জানান।

সকাল ৯টার পরে এই কেন্দ্রে গিয়ে ভোট দেন মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন। তখন এক ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছিল মাত্র ৩৫টি। ভোট পড়ার হার কম হওয়ার বিষয়ে জানতে চাইলে সকালে সদ্য সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘একেক এলাকার মানুষের অভ্যাস একেকরকম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এখানেও ভোটার বাড়বে।’

বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলও এই কেন্দ্রের ভোটার। বিএনপি এবার নির্বাচন বর্জন করায় তিনি ভোট দিতে যাননি। ২০১৮ সালের নির্বাচনে মেয়রপ্রার্থী হয়ে বুলবুল এই কেন্দ্রেই ভোট দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *