ছাত্রদলের আনন্দমিছিলে আওয়ামী লীগের হামলা, আহত ৭

Slider রাজনীতি

রাজবাড়ীর বালিয়াকান্দিতে উপজেলা ও কলেজ শাখা ছাত্রদলের নবগঠিত কমিটির আনন্দমিছিলে হামলা চালিয়েছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। হামলায় উপজেলা ছাত্রদলের সভাপতি নাজমুল শেখ, বালিয়াকান্দি সরকারি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি রাহাত, ছাত্রদলের অপু মন্ডল, রনি শেখ সহ অন্তত ৭ জন আহত হয়েছেন।

আজ সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে বালিয়াকান্দি টেম্পুস্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় আহত ছাত্রদল নেতাকর্মীদের রাজবাড়ী ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শী ও হামলার শিকার ছাত্রদলের নেতাকর্মীরা বলেন, সকাল সাড়ে ১১ টার দিকে বালিয়াকান্দি ও কলেজ শাখা ছাত্রদলের নবগঠিত কমিটির আনন্দমিছিল ওয়াপদা মোড় থেকে বের হয়ে টেম্পুস্ট্যান্ডে আসলে অতর্কিতভাবে মিছিলে হামলা চালানো হয়। বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা যুবলীগের আহ্বায়ক রাসেল খান রিজু, যুগ্ম আহ্বায়ক সফিকুর রহমান তুহিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবুল আক্তার, ছাত্র লীগের সাবেক সভাপতি আনিসুর রহমান, ছাত্রলীগ নেতা রোহান সহ দলটির নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা করে। এ সময় ছাত্রদল নেতাকর্মীরা হামলা প্রতিহত করার চেষ্টা করে। হামলার শিকার হয়ে ছাত্রদল নেতাকর্মীরা আশিকুর রহমানের দোকানে আশ্রয় নিলে দোকানের মধ্যে প্রবেশ করে মারধর করে। পরে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা টেম্পু স্ট্যান্ডে জড়ো হয়ে বক্তব্য দেন।

হামলার খবর পেয়ে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ হারুন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম সিকদার পিন্টু, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম রোমান হাসপাতালে গিয়ে ছাত্রদল নেতাকর্মীদের চিকিৎসার ব্যবস্থা করেন।

জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন বলেন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের হামলা ও বাধা উপেক্ষা করে ছাত্রদল নেতাকর্মীরা আনন্দমিছিল করেছে। আমরা হামলাকারীদের বিচার দাবি করছি।

বালিয়াকান্দি থানার উপপরিদর্শক (এসআই) রাজীবুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এখন পর্যন্ত এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *