বরিশালে হাতপাখার প্রার্থীর ওপর হামলা হল যেভাবে

Slider বাংলার মুখোমুখি

বরিশালে ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করিম ও তার কর্মী সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে নৌকার কর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

আজ সোমবার সকাল ১০টার দিকে বরিশাল নগরীর কাউনিয়া মেইন রোডের একটি কেন্দ্রে প্রবেশ করাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

এর আগে কাউনিয়ার মেইন সড়কের এ কাদের চৌধুরী স্কুলকেন্দ্রে হাতপাখার ভোটার ও মানিক মিয়া স্কুল কেন্দ্র থেকে পোলিং এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনা শুনে ফয়জুল করিম কেন্দ্রগুলোতে প্রবেশ করে প্রিজাইডিং অফিসারকে অভিযোগ জানান।
হাতপাখা ও নৌকার সমর্থকদের মধ্যে হাতাহাতি

এরপর মানিক মিয়া স্কুলের অপরদিকের কাউনিয়া বালিকা বিদ্যালয় ঢুকতে চান তিনি। এ সময় নৌকার নেতাকর্মীরা হাতপাখার প্রার্থীকে বলেন, কয়েকজন ভেতরে ঢুকতে পারবেন। আপনারা সবাই ঢুকলে আমরাও ঢুকব। এরপর হাতপাখার প্রার্থীসহ নেতাকর্মী ও নৌকার নেতাকর্মীদের মধ্যে মারামারি শুরু হয়।

হাতপাখার প্রার্থীর অভিযোগ, ‘কেন্দ্রে ঢুকতে চাইলে তাতে বাধা দেয় নৌকার লোকজন। তারপর আমরা ঢুকতে চাইলে আমাকেসহ নেতাকর্মীদের আহত করেন।’
ঘটনাস্থলে উপস্থিত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে

তবে হাতপাখার প্রার্থী দলবল নিয়ে কেন্দ্রে ঢুকতে চান বলে দাবি করেন নৌকার আহত কর্মী বিদ্যুৎ। তিনি বলেন, ‘তখন তাদের বলি এত মানুষ ঢোকা যাবে না। তারপর আমার ওপর চাকু নিয়ে হামলা করেছে হাতপাখা। আমরা বহুজন আহত হয়েছি।’

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির জানান, হাতপাখার প্রার্থী দলবল নিয়ে ঢুকতে চেয়েছিল। এই নিয়ে নাকি ঝামেলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এটি কেন্দ্রের বাইরের বিচ্ছিন্ন ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *