নবাগত পুলিশ কমিশনারের সাথে সাংবাদিকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

গ্রাম বাংলা

মো: আলী আজগর খান পিরু: গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জি এম পি) নবনিযুক্ত পুলিশ কমিশনার মোঃ মাহবুব আলম, বিপিএম, পিপিএম, (বার) এর সাথে গাজীপুর জেলার সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেল ৩ টার সময় মেট্রোপলিটন পুলিশের হেডকোয়ার্টার কনফারেন্স রুমে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সকলের সাথে পরিচয় পর্ব শেষে সাংবাদিকরা মহানগরের বিশেষ কিছু এলাকার সমস্যাগুলো তুলে ধরেন। নবাগত পুলিশ কমিশনার সকল সমস্যাগুলো অতি দ্রুত সমাধান করবেন বলে আশ্বাস দেন এবং সাংবাদিকদের কাছে সহযোগিতা কামনা করেন। একসাথে মিলে মিশে কাজ করার কথাও তিনি বলেন।

পুলিশ কমিশনার মো: মাহাবুব আলম ১৯৭৩ সালে কুমিল্লা জেলা হোমনার খোদে দাউদপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৯ সালে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সরকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন। মোঃ মাহবুব আলম ২৪ বছরের চাকরি জীবনে পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পুলিশের নবাগত ইউনিট গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গঠন প্রণালীর কাজে বিশেষভাবে নিয়োজিত ছিলেন। নতুন এই ইউনিটের প্রাথমিক অবকাঠামগত উন্নয়ন তার হাতেই সাধিত হয়। এছাড়াও তিনি জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দায়িত্ব পালনকালে তিনি সাহসী এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ দুই বার প্রেসিডেন্ট পুলিশ পদক ,পিপিএম, এবং একবার বাংলাদেশ পুলিশ মডেল ,বিপিএম, একবার আইজিপি ব্যাজ পদকে ভূষিত হয়েছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশে যোগদানের পূর্বে তিনি এপিবিএন, এর ডিআইজি (অপারেশন্স) হিসেবে নিয়োজিত ছিলেন। গত ৩১শে মে জননিরাপত্তা বিভাগের আদেশে তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে তিনি (জিএমপি) দায়িত্বভার গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *