খোকার বিরুদ্ধে আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ

Slider জাতীয় ঢাকা রাজনীতি

Sadek_Khoka_546281514
ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

বুধবার (০১ জুলাই) ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে সাক্ষ্য দেন রাজউক কর্মকর্তা মুসফিকুর রহমান এবং মুনতাসিম খান।

সাক্ষীদের জবানবন্দি গ্রহণ করে আগামী ৮ জুলাই পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়। এ মামলায় সাদেক হোসেন খোকা পলাতক থাকায় তার পক্ষে জেরা হয়নি। এ নিয়ে মামলাটিতে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

মামলাটিতে এর আগে ২০১৪ সালের ৩০ অক্টোবর বিএনপির এ নেতার বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। ২০০৭ সালের ৬ ডিসেম্বর সাদেক হোসেন খোকা ২ কোটি ৪৪ লাখ ৮৭ হাজার ৮৬ টাকা সম্পদের হিসাব দাখিল করেন। দুদক সম্পদের তদন্তের পর ৯ কোটি ৭৬ লাখ ২৮ হাজার ২৬১ টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও ৯ কোটি ৬৪ লাখ ৩ হাজার ৬০৯ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ২ এপ্রিল রমনা থানায় এ মামলা দায়ের হয়।

২০০৮ সালের ১ জুলাই আদালতে চার্জশিট দাখিল করা এ মামলা হাইকোর্টে সাদেক হোসেন খোকার মামলা বাতিলের আবেদনের কারণে দীর্ঘদিন নিম্ন আদালতের বিচার কার্যক্রম স্থগিত ছিল। মামলাটিতে তার স্ত্রী মিসেস ইসমত আরাও আসামি। তবে চার্জশিট দাখিলের পূর্বে হাইকোর্ট তার অংশের মামলার কার্যক্রম স্থগিত করায় তার অংশের তদন্তও স্থগিত রয়েছে।

মামলায় খোকার ছেলে ইসরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেক আসামি থাকলেও তাদের চার্জশিটে অব্যাহতি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *