ফারুকের আসনে নির্বাচন করবেন হিরো আলম

Slider বিনোদন ও মিডিয়া


সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ মে মারা যান ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। পরে তার আসন শূন্য ঘোষণা করা হয়। এবার এই আসনের উপনির্বাচনে লড়তে চান আলোচিত-সমালোচিত আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। আজ সোমবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করতে নির্বাচন কার্যালয়ে যাবেন।

হিরো আলম বলেন, ‘আমি মিডিয়াকর্মী। নায়ক ফারুকের প্রতি আমার শ্রদ্ধা ও সমবেদনা আছে। আমি তার এলাকায় ঘুরে দেখেছি। এখানে অনেক কাজ বাকি আছে। আর আসনের মেয়াদ আছে মাত্র পাঁচ মাস। এই সময়ের মধ্যে নায়ক ফারুকের হয়ে কিছু কাজ করতে পারলেও নিজেকে ধন্য মনে করব।’

এর আগে, বগুড়া ৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করে পরাজিত হন হিরো আলম।

এদিকে, ঢাকা-১৭ শূন্য আসনের জন্য এরই মধ্যে চিত্রনায়ক আলমগীর, ফেরদৌস ও অভিনেতা সিদ্দিকুর রহমানের নাম আলোচনায় এসেছে। আর ছোট পর্দার অভিনেতা সিদ্দিক ইতিমধ্যেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে নায়ক ফেরদৌসের নাম এনেছেন আরেক ওমর সানী। আর আলমগীরের নাম তুলেছেন চিত্রনায়িকা অঞ্জনা রহমান।

ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা-১৭ শূন্য আসনে ভোট হবে আগামী ১৭ জুলাই। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন।

উল্লেখ্য, ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফারুক। ওদিন রাতে সিঙ্গাপুরে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। পরদিন তার মরদেহ আনা হয় দেশে। পরে বিমানবন্দর থেকে প্রথমে তার মরদেহ নেওয়া হয় ঢাকা উত্তরার বাসায়। সেখানে কিছুক্ষণ রেখে মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তাকে শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে দুপুরে এফডিসিতে নায়ক ফারুকের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

পরে চ্যানেল আই কার্যালয়ের সামনে নায়ক ফারুকের আরেক দফায় জানাজা সম্পন্ন হয়। এদিন রাতেই গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ সোম এলাকায় সবশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা মিয়া ভাই’খ্যাত এই অভিনেতাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *