রাজশাহীতে তালা ভেঙে বিএনপি কার্যালয়ের ঢুকলেন নেতারা

Slider রাজশাহী

তালা ভেঙে কার্যালয়ে ঢুকেছেন রাজশাহী মহানগর বিএনপির নেতাকর্মীরা। আজ বুধবার বেলা সাড়ে ৩টায় রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে তালা ভাঙা হয়। এর আগে বেলা সাড়ে ১১টায় বিএনপি নেতারা কার্যালয়ের সামনে পুলিশের জন্য অপেক্ষা করছিলেন। তারা বলেন, এই তালা পুলিশই লাগিয়েছে। তাই তারা পুলিশের কাছে তালা খুলে দেওয়ার অনুরোধ জানান।

এ ঘটনায় পুলিশ জানিয়েছে, তালা পুলিশের পক্ষ থেকে লাগানো হয়নি। তাই তালা খোলা কিংবা না খোলা সেটি বিএনপির বিষয়।

পুলিশের এমন কথার পর তালা ভেঙে ফেলা হয়। বিএনপির দলীয় কার্যালয়টি একটি ভবনের দোতলায়। বেলা সাড়ে ১১টায় মহানগর বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্য নেতারা দোতলা পর্যন্ত উঠে দলীয় কার্যালয়ে তালা দেখেন। এ সময় তারা সেখানেই বসে থাকেন। তখন বুলবুল সাংবাদিকদের জানান, তালা পুলিশ লাগিয়েছে। খুলে না দেওয়া পর্যন্ত তারা বসে থাকবেন।

সকাল থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত দলীয় কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন ছিল। বিএনপি নেতারা তালা ভাঙার পর পুলিশ প্রত্যাহার করা হয়। তালা ভাঙার পর বুলবুল বলেন, ‘আমরা পুলিশের সঙ্গে যোগাযোগ করেছি। পুলিশ বলেছে এই তালা তারা লাগায়নি। তাই আমরা ভেঙে ফেলেছি।’

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, পুলিশ দলীয় কার্যালয়ে তালা দেয়নি। এটা বিএনপির মিথ্যাচার। পুলিশ তালা না লাগালে খুলতে যাবে কেন। বিএনপির নেতারাই তালা ভেঙেছেন।

এর আগে গতকাল মঙ্গলবার সকালে বিএনপির দলীয় কার্যালয়ের নিয়ন্ত্রণ নেয় পুলিশ। সেদিন বেলা ১১টায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ছিল। তবে তার আগেই রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন সিটি নির্বাচনের কারণে শহরে সব ধরনের পদযাত্রা নিষিদ্ধ করা হয়েছে। এ অবস্থায় বিএনপির পদযাত্রা যেন না হয় তার জন্য দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় পুলিশ। দলীয় কার্যালয়ে গতকাল কাউকে যেতে দেওয়া হয়নি।

এ ছাড়া গতকাল সকাল থেকেই চারপাশ ঘিরে রেখে শহরের সাহেববাজার, মালোপাড়া, গণকপাড়াসহ আশপাশের এলাকায় মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হয়। বন্ধ করে দেওয়া হয় যান চলাচল। সন্ধ্যার আগে কঠোর নিরাপত্তা শিথিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *