বাল্যবন্ধুর দোকানে মিষ্টি খেলেন রাষ্ট্রপতি

Slider ফুলজান বিবির বাংলা

দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের শৈশব কেটেছে পাবনার অলিগলিতে। এখানেই বন্ধুদের সঙ্গে আড্ডা কিংবা খোশগল্প করে বেশিরভাগ সময় কেটেছে এই বীর মুক্তিযোদ্ধার। রাষ্ট্রের সর্বোচ্চ পদে আসীন হয়েও বাল্যকালের সেই স্মৃতি তিনি ভোলেননি। তাইতো শপথ নেওয়ার পর প্রথমবার নিজ জেলায় সফরকালে চিরচেনা সেই দোকানে বসেই খোশগল্প করে কিছুটা সময় কাটালেন রাষ্ট্র প্রধান। সঙ্গে বন্ধুর দোকানের মিষ্টি খাওয়ালেন সফরসঙ্গীদেরও।

সোমবার দুপুর ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে পৌঁছান রাষ্ট্রপতি। এরপর পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন।
পরে চার দিনের সফরের প্রথম দিনেই জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ছাড়াও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া আরও নানা কর্মসূচি মিলিয়ে প্রথম দিনে ব্যস্ত সময় কাটে রাষ্ট্রপ্রধানের। তবে ব্যস্ত সময় কাটলেও শৈশবের বহু বছরের পুরনো স্মৃতি ভোলেননি তিনি, ভুলে যাননি বাল্য বন্ধুদের।

এ জন্য সফরের প্রথম দিনেই শৈশবের স্মৃতি রোমন্থনে চলে যান শহরের আব্দুল হামিদ রোডের ব্যস্ততম দোকান লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডারে। দোকানের মালিকের নাম লাবু। এ দিন বাল্যকালের স্মৃতিভরা এই দোকানে ঢুকে কিছুটা সময় বসেন রাষ্ট্রপতি। পরে চিরচেনা সেই দোকান থেকে মিষ্টিও খান, সঙ্গে খাওয়ান সফর সঙ্গীদেরও। এর মধ্যদিয়ে রাষ্ট্রপ্রধান সবাইকে স্মরণ করিয়ে দিলেন, মানুষ বড় হয়েও ছোটবেলার বন্ধুদের ভুলে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *