তিন জেলায় বজ্রপাতে ৬ জনের মৃত্যু

Slider বাংলার মুখোমুখি

বজ্রপাতে চাঁপাইনবাবগঞ্জে তিনজন, নরসিংদীর রায়পুরায় দুইজন ও বগুড়ার আদমদীঘিতে একজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ সব ঘটনা ঘটে।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে সাড়ে ৫টা থেকে ৬টার মধ্যে সদর উপজেলার শাজাহানপুর, দেবীনগর ও চরবাগাডাঙ্গা ইউনিয়নে এ ঘটনা ঘটে। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন শাজাহানপুর ইউনিয়নের দামোদার ভোলাপাড়া এলাকার জাহাঙ্গীর (৩৫), দেবীনগর ইউনিয়নের নামোহর এলাকার ইসারুল (৪২) ও চরবাগডাঙ্গা ইউনিয়নের সোনাপট্টি এলাকার রফিক ইসলাম (৩৫)।

ওসি সাজ্জাদ হোসেন জানান, আজ সন্ধ্যায় বৃষ্টি শুরু হয়। বৃষ্টির মধ্যে পদ্মা নদীতে মাছ ধরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে মারা যান ইসারুল। সাইকেলে বাড়ি ফেরার পথে শাজাহানপুর ইউনিয়নের হরিশপুর গ্রামের চাঁদতারা মসজিদের সামনে বজ্রপাতে মারা যান জাহাঙ্গীর। ধান কাটার সময় বজ্রপাতে মারা যান রফিক ইসলাম।
সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ জানান, বজ্রপাতে নিহতদের সরকারিভাবে ২০ হাজার করে টাকা সহায়তা করা হবে।

নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদীর রায়পুরায় বজ্রপাতে দুই যুবকের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার লোচনপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন রায়পুরা উপজেলার লোচনপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে আফরান আহাদ (১৭) ও একই গ্রামের বাছেদ মিয়ার ছেলে রানা আহমেদ (২০)। রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক গাজী সিদ্দিক এই তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, দুপুরে বজ্রসহ বৃষ্টি শুরু হলে তিন যুবক গাছ থেকে আম পেরে বাড়ি ফিরছিলেন। এ সময় বজ্রপাতে তিনজন আহত হয়। তাদের উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহাদ ও রানাকে মৃত ঘোষণা করেন। এ সময় গুরুতর আহতাবস্থায় একই গ্রামের নাশু মিয়ার ছেলে শিমন আহমেদকে (১৭) নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়।

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে ধানক্ষেতে বজ্রপাতে ছোলায়মান আলী (৪৩) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকেল ৫টার দিকে উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের বাগিচা পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ছোলায়মান আলী ওই গ্রামের আয়েজ উদ্দিনের ছেলে।

উপজেলার কুন্দগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিম-উল ইসলাম বজ্রপাতে কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ছোলায়মান আলীসহ চার কৃষক বাগিচাপাড়া গ্রামের মাঠে ধান কাটছিলেন। এসময় বজ্রপাতে ছোলায়মান আলী ঘটনাস্থলেই মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *