দেশে ফিরলেই শেয়ার কারসাজিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা

Slider জাতীয়

pmSm_644018105

জাতীয় সংসদ ভবন থেকে: শেয়ার বাজারে কারসাজির সঙ্গে জড়িত যারা দেশের বাইরে পালিয়ে গেছেন, দেশে ফিরলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৯ জুন) জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, পুঁজিবাজারের সমস্যা সমাধানে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। যারা এর জন্য দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি, তা নয়। অনেকেই হয়তো দেশে নেই, দেশ ছেড়ে চলে গেছেন। যে মুহূর্তে আমরা তাদের পাবো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, পুঁজিবাজারের উন্নয়নে অনেকগুলো পদক্ষেপ নেওয়া হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) শক্তিশালী করা হয়েছে। ক্ষুদ্র বিনিয়োগকারীদের বিশেষ প্রণোদনা প্যাকেজ দেওয়া হয়েছে। যা সফলভাবেই বাস্তবায় করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের বিভিন্ন পদক্ষেপের কারণেই পুঁজিবাজার এখন একটি স্থিতিশীল আবস্থায়। মাঝে মধ্যে হয়তো কিছু কিছু খেলার চেষ্টা করা হয়। তবে যখনই এ ধরনের চেষ্টা করা হচ্ছে, আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।

শেয়ার বাজারের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিনিয়োগকারীদের শেয়ারবাজার সম্পর্কে জ্ঞান অর্জনের জন্য ফিন্যান্সিয়াল লিটারেচারি প্রোগ্রাম চালু করা হচ্ছে। যাতে এখানে যারই যাবে বিষয়টি জেনে বুঝে বিনিয়োগ করতে পারে। শেয়ার লেনদেনে নতুন নতুন উপাদান যুক্ত করা হচ্ছে। ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট প্রণয়নসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *