ঢাকায় বৃষ্টি হবে কবে, জানাল আবহাওয়া অধিদপ্তর

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি


তীব্র গরমে নাকাল রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষ। এর মধ্যেই অবশ্য সিলেটে গতকাল সন্ধ্যায় খানিকটা বৃষ্টির খবর পাওয়া গেছে। তবে রাজধানীতে আগামী শুক্র ও শনিবারের আগে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজরুল রশীদ আজ মঙ্গলবার সকাল ১০টায় জানিয়েছেন, ঢাকায় আগামী শুক্র ও শনিবার বৃষ্টির হওয়ার সম্ভাবনা আছে। তবে ওই দুদিন বৃষ্টি হলেও তা হবে সামান্য।

এই আবহাওয়াবিদ আরও বলেন, ‘আজ ও আগামীকাল ঢাকার তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। এ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করতে পারে।’

আবহাওয়া অধিদপ্তর বলছে, রাজধানীতে যে তীব্র গরম, তা অব্যাহত থাকতে পারে। আজ তাপমাত্রা খানিকটা কমতে পারে বটে। তবে তাতে গরম কমবে না।

গতকাল ঢাকার তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা কমলেও গরম কিন্তু কমেনি।

এদিকে দেশে ৭ এপ্রিল থেকে বৃষ্টি হয় না। টানা ১১ দিন বৃষ্টিহীন থাকার পর গতকাল সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের গতকাল সোমবার সন্ধ্যার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস অনুযায়ী, আজ সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আর ঢাকায় বৃষ্টি হতে আরও অন্তত তিন দিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ বজলুর রশীদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *