সাংবাদিক গ্রেপ্তারের পর এবার রাশিয়ার হুঁশিয়ারি

Slider সারাবিশ্ব

মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের সাংবাদিক ইভান গার্শকোভিচকে আজ বৃহস্পতিবার আটক করেছে রাশিয়ার প্রধান গোয়ন্দা সংস্থা। ইভান গার্শকোভিচের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ এনেছে দেশটি। গ্রেপ্তারের পর এবার হুঁশিয়ার বার্তা দিলো মস্কো। খবর আল-জাজিরার।

রাশিয়ার গণমাধ্যমকে লক্ষ্য করে প্রতিশোধমূলক ব্যবস্থা নিলে এর জবাব দেওয়া হবে বলে ক্রেমলিনের পক্ষ থেকে ওয়াশিংটনকে সতর্ক করা হয়েছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ সাংবাদিকদের বলেছেন, আমরা আশা করছি এটা হবে না, এটা অবশ্যই হবে না। এর আগে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, আমরা ঐ সাংবাদিককে হাতে নাতে ধরেছি।

রুশ ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) জানিয়েছে, তারা আজ বৃহস্পতিবার ইয়েকাটেরিনবার্গের উরাল মাউন্টেনস শহর থেকে মার্কিন নাগরিক ইভানকে আটক করেছে।

এক বিবৃতিতে এফএসবি বলছে, ইভান আমেরিকান পক্ষের নির্দেশে কাজ করছেন, তিনি রুশ-সামরিক কমপ্লেক্সের কার্যকলাপ সম্পর্কে স্পর্শকাতর গোপনীয় তথ্য সংগ্রহ করেছেন।

তবে রাশিয়ার এসব অভিযোগ উড়িয়ে দিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল। তারা ইভান গার্শকোভিচের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে। সেইসঙ্গে ওয়াল স্ট্রিট জার্নাল ইভান ও তার পরিবারের প্রতি সংহতি প্রকাশ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *