হাসান-তাসকিন-এবাদতে ১০১ রানে শেষ আয়ারল্যান্ড

Slider খেলা


তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তবে প্রথমে ব্যাটিংয়ে নামা আইরিশদের ২৮.১ ওভারে মাত্র ১০১ রানে থামিয়ে দিয়েছে বাংলাদেশ। ক্যারিয়ার সেরা বোলিং করে ৫ উইকেট তুলে নেন হাসান মাহমুদ। তাসকিন আহমেদ ও এবাদত হোসেনও দারুণ বোলিং করেছেন।

আজ বৃহস্পতিবার দুপুর ২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে দুদল। যেখানে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে স্বাগতিকরা।

ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ড শুরু থেকেই বাংলাদেশ পেসারদের তোপে চাপে পড়ে। সফরকারীদের দুই ওপেনার স্টেফেন ডোহেনি (৮) ও পল স্টার্লিংকে (৭) ফেরান হাসান মাহমুদ। পরে চারে নামা হ্যারি টেক্টরকে শূন্য রানে বিদায় করেন হাসান।

এরপর অধিনায়ক অ্যান্ডি বালবির্নিকে ব্যক্তিগত ৬ রানে ফেরান তাসকিন আহমেদ। এবাদত হোসেন নিজের এক ওভারে জোড়া আঘাত করেন। আইরিশদের হয়ে ২৮ রান করা লরকান টাকারকে আউট করা পর শূন্য রানে জর্জ ডকরেলকে বোল্ড করেন।

তাসকিন নিজের পরের স্পেলে এসে এক ওভারে জোড়া উইকেট দখল করেন। অ্যান্ডি ম্যাকব্রিনিকে নাসুমের ক্যাচে ফেরানোর পর মার্ক অ্যাডায়ারকে বোল্ড করেন তাসকিন।

সফরকারীদের শেষ দুটি উইকেট তুলে নিয়ে ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেটের দেখা পান হাসান। তিনি আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করা কার্টিস ক্যাম্ফারকে তাসকিনের ক্যাচে ফেরানোর পর গ্রাহাম হিউমকে এলবি করেন।

এ ম্যাচে বাংলাদেশের পেসাররাই সব উইকেটে পেলেন। হাসান ৮.১ ওভারে ৩২ রানে ৫ উইকেট তুলে নেন। ৩টি উইকেট পান তাসকিন আহমেদ। আর দুটি উইকেট দখল করেন এবাদত হোসেন।

সিলেটে দুই ম্যাচে শুরুতে ব্যাট করে রেকর্ড রান করে টাইগাররা। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় সিরিজ ঘরে তুলতে তৃতীয় ও শেষ ম্যাচে জিততে হবে টাইগারদের।

বাংলাদেশ সিরিজ নির্ধারণী ওয়ানডে ম্যাচে স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে একাদশে নিয়েছে। বাদ পড়েছেন প্রথম দুই ম্যাচে সুযোগ পাওয়া ইয়াসির রাব্বি। এছাড়া দ্বিতীয় ওয়ানডের মতো তৃতীয় ম্যাচেও মোস্তাফিজুর রহমান বিশ্রামে আছেন।

বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন।

আয়ারল্যান্ড একাদশ: স্টিফেন ডোহেনি, পল র্স্টালিং, আন্দ্রে বালবির্নি, হ্যারি টেক্টর, লরকান টাকার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রিনি, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রাইস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *