বগুড়ার “দুপচাঁচিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়” জাতীয় পর্যায়ে তৃতীয়

Slider শিক্ষা


মাসুদ রানা সরকার, বগুড়া জেলা প্রতিনিধি:জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২২ এ বাছাইয়ের দুপচাঁচিয়া উপজেলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করেছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সেকশন-২ মিরপুর ঢাকা পরিচালক, প্রশাসন (যুগ্ম সচিব) এসএম আনছারুজ্জামান স্বাক্ষরিত গত ৯ই মার্চ, বৃহস্পতিবার স্মারক নং-৩৮.০১.০০০০.১০৭.২৪.০০৪.২২-৪৬৯ পত্রে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এ জাতীয় পর্যায়ে বিদ্যালয় বাছাই প্রতিযোগিতায় প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ বগুড়ার “দুপচাঁচিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়”–কে প্রাথমিক শিক্ষা পদক ২০২২-এ তৃতীয় স্থান অর্জন করেছে।

দুপচাঁচিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর-এ আলম জানান, জেলা পর্যায়ে ও রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হওয়ার পর জাতীয় পর্যায়ে বাছাইয়ে অংশগ্রহণ করেন। বাছাইয়ে দুপচাঁচিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন ক্যাটাগরিতে পাঠদান পদ্ধতি ও যোগ্যতা সম্পন্ন শিক্ষকদের পাঠদান বিষয় উপস্থাপন করেন।

বিদ্যালয়ে শতভাগ ছাত্র-ছাত্রীদের উপস্থিতি, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের বিশেষ যত্নসহ আনন্দঘন পরিবেশে পাঠদান, ছাত্র-ছাত্রীদের কৃতিত্ব সনদপত্র প্রাপ্ত সাপেক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরস্কার প্রাপ্তি, বৃত্তি প্রাপ্তি, শিক্ষক-শিক্ষিকাগণ ইউনিফর্ম পরিধান, শিক্ষকদের নৈমিত্তিক ছুটি ভোগ করার প্রবণতার গড় কমানোসহ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির তৎপরতা সন্তোষজনক হওয়ায় তাদের জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জনের স্বীকৃতি এনে দিয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় যে সকল সিদ্ধান্ত নেওয়া হয় তা যথাযথ ভাবে বাস্তবায়ন করা হয়ে থাকে। এই বিদ্যালয়টি জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করায় তিনি বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকাসহ অভাবকদেরকে আন্তরিক অভিনন্দন জানান।

উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদী তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, প্রাথমিক শিক্ষা, সকল শিক্ষার ভিত্তি। দুপচাঁচিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা কমলমতি ছাত্র-ছাত্রীদের সেই ভিত্তি গড়ার কাজটি অত্যন্ত যত্ন সহকারে করে আসছেন। তিনি জাতীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২২ এ এই বিদ্যালয়টি তৃতীয় স্থান অর্জন করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটিকে অভিনন্দন জানিয়েছেন। প্রকাশ থাকে যে, এই বিদ্যালয়টি ২০১৩ সালে জাতীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক ২০১৩ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব (প্রথম স্থান) অর্জন করেছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *