পঞ্চগড়ে পুলিশ-মুসল্লি সংঘর্ষে মৃত্যু বেড়ে ২

Slider জাতীয়

পঞ্চগড়ে আহমদিয়া জামাতকে (কাদিয়ানি) নিষিদ্ধ ও তাদের সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করার সময় পুলিশ ও মুসল্লিদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার কাদিয়ানি সম্প্রদায়ের সালানা জলসা বন্ধের দাবিতে মুসল্লি ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আরিফুর রহমান (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ প্রায় ৫০ আহত হয়েছে। সে মসজিদপাড়া এলাকার ফরমান আলীর ছেলে। অপর দিকে এ ঘটনায় আহমদিয়া সম্প্রদায়ের ইঞ্জিনিয়ার জাহিদ হাসান (২২) নামের আরেক যুবক মারা গেছেন। তিনি নাটোরের বনপাড়ার বাসিন্দা।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে পঞ্চগড় শের-ই বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে এ সংঘর্ষ শুরু হয়। বিক্ষুব্ধ মুসল্লিদের দিকে লক্ষ্য করে অসংখ্য রাবার বুলেট, টিয়ারশেল এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। অপরদিক থেকে মুসল্লিারাও ইট পাটকেল নিক্ষেপ করে। বিভিন্ন স্থানে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। এতে পঞ্চগড় জেলা শহরে যেন এক রণক্ষেত্র সৃষ্টি হয়।

এর আগে, বৃহস্পতিবার একই দাবিতে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়ক অবরোধ দিয়ে বিক্ষোভ করেন মুসল্লিরা। প্রায় ৫ ঘণ্টাব্যাপী এ অবরোধ চলে। পরে বিকেল ৩ টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার সফিকুল ইসলাম এসে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন এবং সমঝোতার আশ্বাস দেন। পরে মুসল্লিরা বিক্ষোভ থেকে সরে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *