মানুষের কষ্ট লাঘবে সরকার সারা বছর ওএমএস চালু রেখেছে : খাদ্যমন্ত্রী

Slider অর্থ ও বাণিজ্য


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘবে সরকার সারা বছর খাদ্যবান্ধব (ওএমএস) কর্মসুচী চালু রেখেছে। জনগণের ওএমএস এর চাউলের চাহিদা পূরণ না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চালু থাকবে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে নওগাঁ পৌর এলাকায় খাদ্যবান্ধব কর্মসুচির চাল এবং আটা বিতরণ কর্মসূচির দোকান পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আগামী পহেলা মার্চ থেকে দেশের প্রায় ৫০ লাখ পরিবার ১৫ টাকা কেজি দরে প্রতি মাসে ৩০ কেজি চাল পাবেন। এই কার্যক্রম ১ মার্চ থেকে ৭ মার্চ এর মধ্যে বিতরণ শেষ করতে হবে আর ওএমএস কার্যক্রম চলতে থাকবে। উপকারভোগীরা ঠিকমত সেবা পাচ্ছে কিনা, ডিলাররা কালোবাজারি করে কিনা, সঠিক দাম নিচ্ছে কিনা বা ওজনে কোনো কারচুপি করছে কিনা এই বিষয়গুলো খাদ্য মন্ত্রণালয় সবসময় তদারকি করছে।

তিনি আরও বলেন, আসন্ন রমজানে দেশে ১ কোটির ওপর মানুষকে ১০ কেজি করে ভিজিএফ চাল দিবে সরকার। দেশের প্রতিটি ইউনিয়ন থেকে শুরু করে জেলা উপজেলা পর্যায়ের নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত মানুষের চাহিদা পূরণ করতে সরকার এই পদক্ষেপ নিয়েছে। যার তালিকার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

এ সময় আঞ্চলিক খাদ্যনিয়ন্ত্রক রাজশাহী জি এম ফারুক হোসেন পাটোয়ারি, নওগাঁ জেলা খাদ্যনিয়ন্ত্রক আলমগীর কবিরসহ খাদ্যবিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *