আবারও বগুড়ায় ভিটামিন `এ`ক্যাপসুল পাবে সাড়ে ৪ লাখ শিশু

Slider রাজশাহী

মাসুদ রানা সরকার, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ায় ৪ লাখ ৫৩ হাজার ৫৩৪ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ স্লোগানে সারা দেশের ন্যায় বগুড়ায় ২০ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী এ ক্যাম্পেইন চলবে।

গত ১৯ ফেব্রয়ারী, রোববার দুপুর আনুমানিক ২ টায় বগুড়া সিভিল সার্জন অফিস সভাকক্ষে আয়োজিত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সংক্রান্ত সাংবাদিক ওরিয়েন্টেশনে এ বিষয়ে অবহিত করা হয়। সভায় সিভিল সার্জন ডা: শফিউল আজম বলেন, জাতীয় ভিটামিন ’এ’প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন ’এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন ’এ’ক্যাপসুল খাওয়ানো হবে। এ জেলায় ৬ থেকে ১১মাস বয়সী ৫২ হাজার ৪৩৪জন শিশুকে নীল রঙের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ১ হাজার একশো শিশুকে লাল রঙয়ের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, মোট ২ হাজার ৮শ’ ৫৬টি কেন্দ্রে দু’প্রকারের এই শক্তিশালী ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ক্যাম্পেইনের প্রতি কেন্দ্রে স্বেচ্ছাসেবীসহ মোট তিনজন করে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

এসময় ওই সভায় উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, ডেপুটি সিভিল সার্জন ডা. শাহনাজ পারভীন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হকসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *