জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি এখন পথহারা : নাছিম

Slider রাজনীতি

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর খিলগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের তিনটি থানার ১২টি ওয়ার্ডের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক নাছিম বলেন, এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগ পাল্টাপাল্টির রাজনীতি করে না জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ আদর্শের রাজনীতি করে, জনগণের সমর্থনে ও জনগনের কল্যাণে বিশ্বাস করে।
এ সময় বিএনপি নেতাদের সম্প্রতি সময়ে দেয়া বক্তব্যের জবাব দেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, আমরা এতিম হই নাই, তোমরা (বিএনপি-জামায়াত) এতিম হয়ে গেছো। আমরা দিশেহারা হই নাই, তোমরা পথহারা হয়ে গেছো। তোমাদের অস্তিত্ব বিপন্ন হয়ে গেছে। কারণ বাংলাদেশের মানুষের আস্থায় তোমরা নাই। তোমাদের দুর্নীতি, স্বজনপ্রীতি, তোমাদের সন্ত্রাসী কর্মকাণ্ড, অগ্নিসন্ত্রাস, মানুষ পুড়িয়ে মারার রাজনীতি বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে।

বাংলাদেশের মানুষের কাছে নয়, বিশ্বের কোথাও তোমাদের জায়গা হবে না। তাই আমরা এতিম হই নাই তোমরা মিসকিন হয়ে গেছো। এ কারণেই বিদেশি প্রভুদের কাছে তোমরা ধরনা দেও, নালিশ করো এবং বিদেশি গিয়ে দেশকে অসম্মানিত করো।

গণতন্ত্র শক্তিশালী করতে আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আদর্শকে ধারণ করে এগিয়ে যাবে মন্তব্য করে নাছিম বলেন, সংবিধান অনুযায়ী এদেশের নির্বাচন কমিশন যে নির্বাচন দেবে, সেই নির্বাচনে আমরা অংশগ্রহণ করবো।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, সব রাজনৈতিক দলকে প্রতি আমাদের আহ্বান জানাবো, সেই নির্বাচনে সবাই অংশ নেবে। যদি কেউ নির্বাচনে সুষ্ঠু, অবাধ অংশগ্রহণমূলক নির্বাচনে বাধা সৃষ্টি করে, সন্ত্রাসী কার্যক্রম করে এবং বাংলাদেশকে ক্ষতি করতে চায়; তাদের বিরুদ্ধে দেশের সচেতন নাগরিকদের নিয়ে সতর্ক অবস্থান নিয়ে আমরা তাদের প্রতিহত করবো।

আওয়ামী লীগ সংঘাতের রাজনীতিতে বিশ্বাস করে না জানিয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ষড়যন্ত্রের রাজনীতির সঙ্গে আওয়ামী লীগ কখনো জড়িত হয় নাই। আওয়ামী লীগের ইতিহাস গণতন্ত্রের ইতিহাস, লড়াই সংগ্রামের ইতিহাস। বাংলাদেশ আরো এগিয়ে যাচ্ছে, উন্নয়ন সমৃদ্ধির পথে হাটছে যার নেতৃত্ব দিচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা যদি সতততার পথে চলি, সঠিক পথে হাঁটি, নিয়ম শৃঙ্খলা রক্ষা করি কোনো অশুভ শক্তি বাংলাদেশের বিপক্ষে দাড়াতে পারবে না।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেসবাউল হক সাচ্চু, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। অনুষ্ঠান পরিচালনা করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিখ সাঈদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *