গফরগাঁও সরকারি কলেজ মাঠে একাধিক অনুষ্ঠান, ১৪৪ ধারা জারি

Slider বাংলার মুখোমুখি


ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজ মাঠে একই দিনে একাধিক কর্মসূচি গ্রহণ করেছে সরকারি কলেজ ও বিভিন্ন সামাজিক সংগঠন। এতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা দেখা দিলে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার গফরগাঁও সরকারি কলেজ মাঠ ও এর চারপাশে ১৪৪ ধারা জারি করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামীকাল ১৪ ফেব্রুয়ারি ও পহেলা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজ মাঠে ‘আলোর পথে’ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন,‘স্বপ্নচর সমাজকল্যাণ সংস্থা’ ও গফরগাঁও সরকারি কলেজ কর্তৃপক্ষ পৃথক কর্মসূচি গ্রহণ করে। সংগঠনগুলো বসন্তবরণ ও পিঠা উৎসব, বিনামূল্যে চক্ষুশিবির, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও বসন্তবরণ উৎসবের আয়োজন করে। একাধিক কর্মসূচি একই স্থানে হওয়ায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন।

আলোর পথে স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বায়ক মো: রাহাত খান বলেন, বর্ষবরণ উপলক্ষে আমাদের সংগঠনের পক্ষ থেকে গফরগাঁও সরকারি কলেজ মাঠে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি।

স্বপ্নচর সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক জাহিদ হাসান বলেন, সরকারি কলেজ মাঠে দিনব্যাপী বর্ষবরণ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করি। এই উপলক্ষে ব্যাপক প্রচারণাও চালিয়েছি।

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী ফারুক আহাম্মদ বলেন, পহেলা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজ কর্তৃপক্ষ দিনব্যাপী বর্ষবরণ ও পিঠা উৎসবের আয়োজন করে। কিন্তু আমাদেরকে না জানিয়ে আরো দুটি সংগঠন কলেজ মাঠে অনুষ্ঠানের নামে প্রচারণা চালায়। পরে প্রশাসনের ১৪৪ ধারা জারি করার চিঠি পেয়ে আমাদের কর্মসূচি স্থগিত করি।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো: আবিদুর রহমান বলেন, পহেলা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজ মাঠে গফরগাঁও সরকারি কলেজ কর্তৃপক্ষ এবং দুটি স্বেচ্ছাসেবী সংগঠন একই সময়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে আমাকে চিঠি দেয়। এতে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিলে সোমবার বিকেল ৫টা থেকে পরদিন মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত গফরগাঁও সরকারি কলেজ মাঠ ও চারপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *