‘শেখ হাসিনা ইসলামের একজন সাচ্চা খাদেম’

Slider ফুলজান বিবির বাংলা

পানিসম্পদ উপমন্ত্রী সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, শেখ হাসিনা ইসলামের একজন সাচ্চা খাদেম। কওমি মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়ে নজির সৃষ্টি করেছেন তিনি। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় সরকারিভাবে আধুনিক সুবিধা সম্বলিত ৫৭৬টি মডেল মসজিদ নির্মাণ করেছেন তিনি। যা এ দেশের ইতিহাসে বিরল ঘটনা।

ইসলামের কৃষ্টিকালচারকে এগিয়ে নিতে তিনি মসজিদের সঙ্গে সংযোজন করেছেন আধুনিক পাঠাগার, ইসলামি কালচারাল সেন্টার। তিনি বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন্য সম্মেলনকেন্দ্র স্থাপন করেছেন।

আজ শুক্রবার বাদ জুমা শরীয়তপুরের সখিপুরের আনন্দবাজার পূর্ব মালত কান্দি এলাকায় মসজিদে ইউসুফ ইবনে ঈসা আদ্—দুহালাইনের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

পানি সম্পদ উপমন্ত্রী আরও জানান, বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতিকে ধারণ করে ইসলামের মর্যাদা সমুন্নত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন বাংলাদেশের মুসলমানদের ধর্মীয় অনুভূতিকে জাগরিত করতে ইসলামী ফাউন্ডেশনের গোড়পত্তন করেছিলেন। তেমনি তার সুযোগ্য কন্যাও আধুনিক ইসলামের বিস্তার ঘটাতে কাজ করে চলেছেন। তিনি কাওমি মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়ে ইতোমধ্যে নজির সৃষ্টি করেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দোহালাইন বলেন, ‌‘আমি এখানে রাষ্ট্রের একজন দায়িত্বশীল হিসেবে নয় এনামুল হক শামীমের একজন মুসলমান ভাই হিসেবে এসেছি। এখানকার মানুষের আন্তরিকতা ও সম্মানে আমি অভিভূত। এই অঞ্চলে ধর্মপ্রাণ সাধারণ মানুষের আতিথেয়তায় আমি শিক্ত। সৌদি আরব সকরার সব সময়ই বাংলাদেশের অকৃত্তিম বন্ধু হিসেবে পাশে ছিল, আছে আগামীতেও থাকবে ইনশাল্লাহ।’

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন বাংলাদেশের অর্থায়নে নির্মিত মসজিদের উদ্বোধনকালে মন্ত্রীর সঙ্গে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দোহালাইন, চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন, বেগম আশরাফুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী আবুল হাসান পাইক, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ আরও অনেকে।

মসজিদ উদ্বোধন শেষে সৌদি রাষ্ট্রদূতের পক্ষ থেকে মুসল্লিদের জন্য বাংলা অনুবাদসহ ৬০ খানা কোরআন শরীফ উপহার দেন। আজ সন্ধ্যা ৬টায় উপমন্ত্রী এনামুল হক শামীম সখিপুর হাজী শরীয়ত উল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে সখিপুর থানা ছাত্রলীগ আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *