বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

Slider সারাবিশ্ব


করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭৭০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২১ হাজার ৯৩২ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ লাখ ৯১ হাজার ১১০ জন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৭৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৭১৭ জন। একইসময়ে জাপানে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু হয়েছেন ২২৩ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৫৩ জন এবং মারা গেছেন ১৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৩৩ জন এবং মারা গেছেন ৩৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৬৬৪ জন এবং মারা গেছেন ৩৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ৪১ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৯২০ জন এবং মারা গেছেন ৪৫ জন।

একইসময়ে ইরানে আক্রান্ত হয়েছেন ১০৯ জন এবং মারা গেছেন ৪ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২২০ জন এবং মারা গেছেন ৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮২৩ জন এবং মারা গেছেন ২২ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৮৪ জন এবং মারা গেছেন ১৪ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৭০ জন এবং মারা গেছেন ৫ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৩৮১ জন এবং মারা গেছেন ৪ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৬২ জন এবং মারা গেছেন ১৮ জন। হংকংয়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। একই সময়ে সার্বিয়ায় আক্রান্ত হয়েছেন ৭৮৭ জন এবং মারা গেছেন ৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৭০ লাখ ৬১ হাজার ২৪৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৭৮ হাজার ৭৭৬ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ২৭৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *