বিশ্বে করোনায় কমেছে আক্রান্ত ও মৃত্যু

Slider সারাবিশ্ব


করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭৭০ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ২৯৪ জন। সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৯৮৬ জন।

রোববার (২২ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৩৯৮ জন।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ৭১ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৪১ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ২১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫৩৯ জন এবং মারা গেছেন ৫১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২৪ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ১০৬ জন এবং মারা গেছেন ১০ জন। একইসময়ে, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৪ জন এবং মারা গেছেন ৪৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন ২৪ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৩৩ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ২৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩০ লাখ ২ হাজার ৫৫৯ জন। এর মধ্যে মারা গেছেন ৬৭ লাখ ৪৩ হাজার ১০৭ জন। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৪৭ লাখ ৫২ হাজার ৮১৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *