বিএনপি কার্যালয়ে ডিবির অভিযান, ফের সংঘর্ষ

Slider ফুলজান বিবির বাংলা

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালাচ্ছে ডিবি পুলিশ। আজ বুধবার বিকেলে ৫টার দিকে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার ডিবির মতিঝিল বিভাগের একটি ইউনিটসহ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে অভিযান শুরু করে।

বিএনপি কার্যালয়ের ভেতরে দরজা লাগিয়ে যেসব নেতাকর্মীরা অবস্থান নিয়েছিলেন, তাদের দরজা ভেঙে গ্রেপ্তার করা হয়। অন্তত পাঁচ থেকে সাতজন নেতাকে বিএনপি কার্যালয়ের ভেতর থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।
সন্ধ্যা নাগাদ পুরো এলাকা পুলিশ নিয়ন্ত্রণে নিলেও ফের বিকেল ৫টার দিকে বিজয়নগর মোড়ে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়ে বিএনপি নেতাকর্মীরা আত্মরক্ষার্থে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষ পুরান পল্টন, বিজয়নগর পানির পাম্প এলাকায় ছড়িয়ে পড়ে। বিভিন্ন গলি থেকে পুলিশের ওপর চড়াও হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। তবে পুলিশ শক্ত অবস্থান রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির নেতাকর্মীরা বুধবার সকাল থেকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। দুপুরে নেতাকর্মীদের বেশ ভিড় দেখা যায়। এসময় পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে।

এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। বিএনপির নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় নয়াপল্টন উত্তপ্ত হয়ে ওঠে। পরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় মিছিল করেন। সড়কে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে দেন।

এদিকে, সংঘর্ষের ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে বিএনপির নেতাকর্মী ও পুলিশ সদস্যও রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *