গাজীপুরে গাড়িচাপায় শ্রমিক নিহত, সড়ক অবরোধ

Slider জাতীয় ঢাকা

Gazipur_map_499227309গাজীপুর: গাড়িচাপায় পোশাক শ্রমিক নিহত হওয়ার ঘটনা কেন্দ্র করে শ্রীপুর উপজেলার মাওনা এলাকায় ঢাকা-ময়মনিসংহ মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে শ্রমিকেরা। এ ঘটনায় আহত হন আরও এক শ্রমিক।

বৃহসপতিবার (২৮ মে) সকাল পৌনে ৮টার দিকে শ্রীপুর উপজেলার সিএন্ডবি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরে সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সড়ক অবরোধ করে শ্রমিকরা।

নিহত শ্রমিকের নাম মো. সফিকুল ইসলাম (৪৩)। বাবার নাম মোক্তার হোসেন। বাড়ি সিরাজগঞ্জ সদরের দত্তবাড়ি গ্রামে। তিনি সিঅ্যান্ডবি বাজার এলাকার প্যারামাইন টেক্সটাইল লি. এর লোমলাইন ম্যান পদে কর্মরত ছিলেন।

ওই ঘটনায় আহত হয়েছেন একই প্রতিষ্ঠানের আরেক শ্রমিক হেলাল উদ্দিন। তার বাবার নাম মাহতাব উদ্দিন। বাড়ি বগুড়া জেলা সদরের কামার খান্দা গ্রামে। তিনি শ্রীপুর হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, সকাল পৌনে ৮টায় গাড়িচাপায় ওই দুই শ্রমিক গুরুতর জখম হওয়ার কিছুক্ষণ পর সফিকুল ইসলাম মারা যান। খবর পেয়ে শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিঅ্যান্ডবি বাজার এলাকায় মহাসড়ক অবরোধ করেন।

পুলিশ শ্রমিকদের সরিয়ে দিতে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। এক পর্যায়ে শ্রমিকেরা সড়ক থেকে চলে গেলে মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলালুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *