গায়ক আকবর মারা গেছেন

Slider জাতীয়

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান গেয়ে পরিচিতি পাওয়া গায়ক আকবর আলী গাজী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউনা)। আজ রোববার বিকেল ৩টায় রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন গায়কের স্ত্রী কানিজ ফাতেমা। 

দৈনিক আমাদের সময় অনলাইনকে তিনি বলেন, ‘আপনার ভাই আর নেই। আমাদের কাঁদিয়ে চলে গেছে। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

জানা গেছে, গায়ক আকবরের আত্মীয়-স্বজন আসলে তার জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, অনেক দিন ধরেই রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসা চলছিল আকবরের। হাসপাতালে ভর্তি থাকাবস্থায় আকবরকে চলতি মাসের ৯ তারিখ ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়।

সেসময় তার স্ত্রী বলেন, ‘আকবরের অবস্থা খুব একটা ভালো না। বর্তমানে তার প্রস্রাব আর পায়খানার রাস্তা দিয়ে রক্ত যাচ্ছে। ডাক্তার জানিয়েছেন, রক্ত যাওয়া বন্ধ না হওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। এমন অবস্থা থেকে ফেরার চান্স খুব কমই থাকে। প্রস্রাব-পায়খানার রাস্তা দিয়ে রক্ত যাওয়া বন্ধ হলে তারা হয়তো আমাদের কিছুটা আশা দিতে পারতেন।’

একই দিন গায়কের কন্যা অথৈ এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আব্বুর শরীরের অবস্থা খুবই খারাপ। দুইটা কিডনিই ড্যামেজ, লিভারের অবস্থা খুবই খারাপ, হিমোগ্লোবিন ৫.৯, অপারেশনের জায়গায় ইনফেকশন হয়েছে। আব্বু এখনও আইসিইউতে আছে। ডাক্তার বলছে এই অবস্থা থেকে আব্বুর ফেরার চান্স খুবই কম। আল্লাহ তুমি আমার আব্বুকে ভালো করে দাও। আল্লাহ তুমি আমার আব্বুকে আমার কাছ থেকে কেড়ে নিও না। আব্বু ছাড়া আমার পুরো দুনিয়ায় অন্ধকার। আব্বুকে ছাড়া আমি থাকতে পারবো না। আব্বুকে আমি খুব ভালোবাসি। সবাই আমার আব্বুর জন্য দোয়া করবেন।’

অনেকদিন ধরেই অসুস্থ গায়ক আকবর। কিডনির জটিলতায় তার শরীরে পানি জমেছিল। এ কারণে আকবরের ডান পা নষ্ট হয়ে যায়। ফলে সম্প্রতি তার পা কেটে ফেলে দেওয়া হয়েছে। সেসময়ই তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানান তার স্ত্রী। 

উল্লেখ্য, রিকশা চালিয়ে হিসেবেই জীবিকা নির্বাহ করতেন আকবর। ২০০৩ সালে হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে গান গেয়ে আলোচনায় আসেন তিনি। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি জনপ্রিয়তা এনে দেয় এই শিল্পীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *